সর্বশেষ আপডেট : ৭ মিনিট ৫৭ সেকেন্ড আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কারিগরি শিক্ষার মাধ্যমে সমাজের বেকারত্ব ও দারীদ্রতা দুরীকরন সম্ভব —মেয়র কালাম চৌধুরী

7e633839-ae3d-4eb3-96dd-f20d4df82150ছাতক প্রতিনিধিঃ
ছাতক পৌরসভার মেয়র আবুল কালাম চৌধুরী বলেছেন, দারীদ্রমুক্ত সমাজ গঠনে কারিগরি শিক্ষার কোন বিকল্প নেই। সমাজকে দারীদ্রতার অভিশাপ থেকে মুক্ত করতে কারিগরি শিক্ষা অত্যন্ত প্রয়োজনীয় বিষয়। এতে সমাজের শিক্ষিত-অর্ধ শিক্ষিত বেকার নারী-পুরুষ নিজের পায়ে দাঁড়াতে পারবে।

কারিগরি শিক্ষার মাধ্যমে সমাজের বেকারত্ব ও দারীদ্রতা এক সাথেই দুরীকরন সম্ভব। মনে রাখতে হবে শিক্ষা কখনো বয়স ও সময়সীমার মধ্যে আটকে থাকে না। স্বাবলম্বিরাই কোন না কোনভাবে রাষ্ট্র ও সমাজের কল্যানে সহায়ক হয়ে থাকে। তিনি বলেন ছাতক পৌরসভাকে দারীদ্রমুক্ত করতে যুগোপযুগি বিভিন্ন জনকল্যানমুলক পদক্ষেপ হাতে নেয়া হয়েছে।

পৌর এলাকার নারী উন্নয়নে দরীদ্র ও অসহায় নারীদের বিনামুল্যে সেলাই প্রশিক্ষন ও সেলাই মেশিন প্রদানের এক বিশেষ প্রকল্প চালু করা হয়েছে। একাধিক ব্যাচের মধ্যে ২০জনের প্রথম ব্যাচ ইতিমধ্যেই শুরু করা হয়েছে। প্রশিক্ষনার্থীদের উপযুক্ত করে গড়ে তুলতে নিয়োগ করা হয়েছে দক্ষ নারী প্রশিক্ষক। ৩ মাস প্রশিক্ষনে তারা দক্ষ কারিগর হিসেবে গড়ে উঠবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

বুহস্পতিবার বিকেলে মন্ডলীভোগস্থ প্রশিক্ষন সেন্টারে ৩মাস ব্যাপী বিনামুল্যে সেলাই প্রশিক্ষন ও প্রশিক্ষন শেষে সেলাই মেশিন প্রদান অনুষ্ঠানের আনুষ্ঠানিক উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে মেয়র এসব কথা বলেন।

এসময় পৌরসভার সহকারী প্রকৌশলী প্রদীপ চন্দ্র রায়, ছাতক প্রেসক্লাবের সাধারন সম্পাদক আব্দুল আলিম, অর্থ সম্পাদক বিজয় রায়, পৌর মহিলা কাউন্সিলর মিলন রানী দাস, তাসলিমা জান্নাত কাকলী, কাউন্সিলর নওশাদ মিয়া, আখলাকুল আম্বিায়া সোহাগ, দিলোয়ার হোসেন, সুদীপ দে, পৌরসভার কল্যানব্রত দাস, রতন চন্দ্র দে, বিজয় পালসহ কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

পৌরসভার বিভিন্ন এলাকার ২০জন প্রশিক্ষনার্থীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন, সিঙ্গার ফ্যাশন একাডেমির সুইং এন্ড কুকিং প্রশিক্ষক কনকনা পুরকায়স্থ। ৩মাস ব্যাপী প্রশিক্ষনের প্রতি শনি ও মঙ্গলবার বিকেলে ৩টা থেকে ৫টা পর্যন্ত সব ধরনের সেলাই প্রশিক্ষন দেয়া হবে। প্রশিক্ষন কোর্স শেষে প্রত্যেক প্রশিক্ষনার্থীকে প্রদান করা হবে একটি করে সনদপত্র ও আনুসাঙ্গিক যন্ত্রপাতিসহ সেলাই মেশিন ।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: