সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
সোমবার, ২০ ফেব্রুয়ারী, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৮ ফাল্গুন ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দাবি আদায়ে অটল রাবি শিক্ষক-শিক্ষার্থীরা

db680143-ede2-4733-847b-276a3aa53d1cরাবি প্রতিনিধি:
রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ইংরেজী বিভাগের শিক্ষক প্রফেসর রেজাউল করিম হত্যার বিচারের দাবিতে ৬ষ্ঠ দিনেও আন্দোলন অব্যহত রেখেছে শিক্ষক-শিক্ষার্থীরা। চলমান আান্দোলনের অংশ হিসাবে তাদের সকল ধরনের কর্মসূচী চালিয়ে যাচ্ছেন তারা।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টার দিকে বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা তাদের বিভাগের ব্যানারে একত্রিত হয়ে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেন। পরে সিনেট ভবনের সামনে ইংরেজী, সঙ্গীত, ইতিহাস, নাট্যকলা, ফার্মেসী, হিসাববিজ্ঞান ও ফাইন্যান্স বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা শিক্ষক সমিতির সাথে সংহতি প্রকাশ করে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হন।

ইংরেজী বিভাগের শিক্ষক সাখাওয়াত হোসেনের সঞ্চালনায় সমাবেশে উপস্থিত ছিলেন, বাংলা বিভাগের মিজানুর রহমান, সঙ্গীত বিভাগের সভাপতি অসিত রায়, ফাইন্যান্স দিবভাগের সভাপতি ড. আমজাদ হোসেন, নাট্যকলা বিভাগের ড. শাহরিয়ার হোসেন, সমাজবিজ্ঞান বিভাগের ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান।

সমাবেশে বক্তারা, চলমান আন্দোলনের সাথে সংহতি প্রকাশ করে৬ বলেন,আজ কোন খুনের বিচার না হওয়ায় খুনিরা মাথা ছাড়া দিয়ে উঠেছে। আমাদেও শিক্ষক হত্যা আসলে শিক্ষকেই হত্যা নয় এটি একটি বিশ^বিদ্যালয়কেই হত্যা। প্রথম থেকেই কোন হত্যার বিচার না হওয়ায় হেত্যাকান্ড এক ধরনের সংস্কৃতি হয়ে দাড়িয়েছে। তাই আমাদেরকে হারাতে হচ্ছে নীরিহ কিছু প্রাণ। সংস্কৃতমনা হলেই কি তাকে হত্যাকরা হবে? হত্যাকান্ড নেশা হয়ে দাড়িয়েছে অপরাধীদেও কাছে। আর তাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষনাও প্রদান করেন তারা।

সমাবেশ শেষে তারা নিহত শিক্ষক স্মরণে নির্মিত মুকুল হত্যা বিচার এবং সংহতি মঞ্চে সমবেত হন এবং সকল ধরনের আন্দোলন এ মঞ্চের নিয়ন্ত্রনে চালিয়ে যাওয়ার ঘোষনা প্রদান করা হয়।

এদিকে , বেলা ১১ টার দিকে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে শত শত শিক্ষার্থী মিলিত হয়ে একটি বিক্ষোভ মিছিল পুরো ক্যাম্পাস প্রদক্ষিন করে। অন্য দিকে একই দাবিতে রাজশাহী বিশ^বিদ্যালয় শাখা ছাত্রলীগের উদ্যোগে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে সাড়ে ১১টার দিকে এক প্রতিবাদি মানববন্ধনের আয়োজন করা হয়।
আন্দোলনের ৬ষ্ঠ দিনেও বিক্ষোভ মিছিল, মানবন্ধন, শোক মিছিলে অংশগ্রহন করতে সকল বিভাগের সাধারণ শিক্ষার্থীরা ক্লাস পরীক্ষা বর্জন করেন।

প্রসঙ্গত,গত ২৩ এপ্রিল ,শনিবার কর্মস্থলে আসার সময় দুর্বৃত্তের হাতে নিহত হন ড. এ এফ এম রেজাউল করিম। ঘটনার পর থেকে আন্দোলন অব্যহত থাকলেও এখনও কোন ধরনের সফলতার মুখ দর্শন করেনি সাধারণ। তবে সন্দেহভাজন তিন জনকে আটক করা হলে ও কোন ধরনের ক্লু উদঘাটন করতে পারেনি পুলিশ।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: