সর্বশেষ আপডেট : ২ মিনিট ৫৫ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আইপিএলে চিয়ারলিডারদের বেতন কত জানেন?

ipl-cheerleadersঅনলাইন ডেস্ক:
বিশ্বের সবচেয়ে ধনী ক্রিকেট লীগ ভারতীয় প্রিমিয়ার লীগ (আইপিএল)। প্রতি বছর এই লীগে খরচ হয় প্রচুর টাকা। কোটি কোটি টাকা দিয়ে কেনা হয় ক্রিকেটারদের। এই লীগ যেমন বিনোদনের তেমনই টাকার লীগও। লীগ চলাকালে মাত্র কয়েক মাসে বিভিন্ন উপায়ে বিভিন্ন মানুষ মোটা অংকের টাকা আয় করে নেয়। ক্রিকেটকে সামনে রেখে চলে অনেক ধরনের ব্যবসা। মাঠে ক্রিকেট-বিনোদনের পাশাপাশি চলে চিয়ারলিডারদের বিনোদন। নিজ দলের চার-ছক্কার সময় মাঠের পাশে নির্দিষ্ট স্টেজে নেচে নেচে বিনোদন দেন।

দর্শকদের আনন্দ দেয়ার পাশাপাশি খেলোয়াড়দের উদ্বুদ্ধ করতেই নাকি এই আয়োজন। আইপিএলের প্রতিটি দলেরই আছে নির্দিষ্ট সংখ্যক চিয়ারলিডার। বিভিন্ন দেশ থেকে তাদের ভাড়া করে আনা হয়েছে। কিন্তু এইসব চিয়ারলিডারদের আয় কত? তাদের আয় কি ক্রিকেটারদের আয়ের ধারেকাছে? এ বিষয়ে কোনো ফ্র্যাঞ্চাইজি স্পষ্ট করে কিছু বলেনি।

তবে http://crunchysports.com নামের একটি ওয়েবসাইট চিয়ারলিডারদের আয়ের পরিমাণের কথা প্রকাশ করেছে। তারা জানিয়েছে, চিয়ারলিডারদের সর্বাধিক আয় ম্যাচ প্রতি ১০ হাজার থেকে ১২ হাজার টাকা। চিয়ারলিডারদের সবচেয়ে বেশি টাকা দেয় কলকাতা নাইট রাইডার্স। তাদের প্রত্যেক চিয়ারলিডার ম্যাচ প্রতি পায় ১০ থেকে ১২ হাজার টাকা। কেকেআর-এ অবশ্য উপরি পাওনাও রয়েছে। দল জিতলে মেলে বোনাস।

তখন টাকার অঙ্কটা দাঁড়ায় ১৩ হাজার থেকে ১৬ হাজার। এছাড়া উদ্বোধীন অনুষ্ঠান, লীগের অন্য কোনও অনুষ্ঠানে পারফর্ম করলে মেলে বাড়তি টাকা। চিয়ারলিডারদের দামের দিকে কেকেআর-এর পর রয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। চিয়ারলিডারদের সবচেয়ে কম টাকা দেয় দিল্লি ডেয়ারডেভিলস। ম্যাচ প্রতি তাদের চিয়ারলিডাররা পায় ৬,৬০০ টাকা।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: