সর্বশেষ আপডেট : ৬ মিনিট ৫৭ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২২ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৭ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আরব আমিরাতে বাড়ছে জ্বালানি তেলের দাম

UAE-Oil20160428110116আন্তর্জাতিক ডেস্ক:
বিশ্ববাজারে অপরিশোধিত জ্বালানির দাম স্থিতিশীল থাকলেও সংযুক্ত আরব আমিরাতে জ্বালানি তেলের দাম বাড়ছে। আগামী ১ মে থেকে দেশটিতে জ্বালানি তেলের খুচরা মূল্য বাড়ানোর ঘোষণা দিয়েছে দেশটির জ্বালানি মন্ত্রণালয়। চলতি মাসেই দেশটিতে জ্বালানি তেলের দাম ১০ শতাংশ বাড়ানো হয়েছিল। খবর এমিরেটস২৪।

নতুন দর অনুযায়ী, আগামী ১ মে থেকে বিশেষ গ্রেডের পেট্রোল (৯৫ অকটেন) প্রতি লিটার ১ দশমিক ৬৭ দিরহামে পাওয়া যাবে; আগে প্রতি লিটার পেট্রোলের দাম ১.৫১ দিরহাম থাকলেও নতুন মূল্য ১০.৬ শতাংশ বাড়ানো হয়েছে। এছাড়া প্রতি লিটার সুপার গ্রেড (৯৮ অকটেন) পেট্রোলের খুচরা মূল্য ১.৬২ দিরহাম থাকলেও আগামী রোববার থেকে তা ৯.৯৯ শতাংশ বেশি দামে কিনতে হবে। ফলে নতুন মূল্য অনুযায়ী এই গ্রেডের প্রতি লিটার পেট্রোল কিনতে হবে ১.৭৮ দিরহামে।

একই সঙ্গে দেশটির সবচেয়ে কম মূল্যের পেট্রোল ই-প্লাস গ্যাসোলাইনের মূল্য (৯১ অকটেন) ১১ দশমিক ১১ শতাংশ বৃদ্ধি পেয়েছে। নতুন দরে এই গ্রেডের পেট্রোল প্রতি লিটারের দাম ১.৬০ দিরহাম নির্ধারণ করা হয়েছে, যা আগে ১.৪৪ দিরহামে পাওয়া যেত।

তবে ডিজেলের মূল্য বৃদ্ধি পেয়েছে খুব সামান্যই। প্রতি লিটার ডিজেল আগে ১.৫৬ দিরহামে বিক্রি হলেও আগামী ১ মে থেকে ১.৬০ দিরহামে বিক্রি হবে। যা আগের মূল্যের চেয়ে বৃদ্ধি পেয়েছে মাত্র ২.৫৬ শতাংশ।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: