সর্বশেষ আপডেট : ৪০ মিনিট ৫১ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘গায়ে ধাক্কা লাগলেই বলে আ. লীগের সহ-সম্পাদক’

full_407066239_1461838574ডেইলি সিলেট ডেস্ক:
আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদের ক্ষমতাসীন দলটির উপ কমিটির সহ-সম্পাদকদের নিয়ে তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন।

উপ কমিটির এই নেতাদের অনেকে আওয়ামী লীগের সহ-সম্পাদক পরিচয়ে এলাকায় প্রভাব খাটানোর চেষ্টা করে বলে জানান তিনি।

দলের সম্মলেন উপলক্ষে বৃহস্পতিবার ধানমণ্ডির প্রিয়াঙ্কা কমিউনিটি সেন্টারে এক বৈঠকে ওবায়দুল কাদের বলেন, “উপ কমিটির সহ-সম্পাদক ব্যাঙের ছাতার মতো বেড়েছে। পার্টি অফিসের সামনে যার সাথেই ধাক্কা লাগে সেই বলে আমি আওয়ামী লীগের সহ-সম্পাদক। কিন্তু তারা যে উপ কমিটির সহ-সম্পাদক এটা আর বলে না।”

ওবায়দুল কাদের বলেন, “এই সহ-সম্পাদকের ভিজিটিং কার্ড দিয়ে অনেকে নিজ জেলায় অনেক হুমকি- ধমকিও মারে। তাই আগামী সম্মেলনে উপ কমিটির সহ-সম্পাদকের সংখ্যা একশ’র মধ্যে কমিয়ে আনা হবে।” বর্তমানে আওয়ামী লীগের উপ কমিটির সহ-সম্পাদকের সংখ্যা ৪৬৭ জন বলে জানা গেছে।

২০১২ সালে আওয়ামী লীগের সর্বশেষ কাউন্সিলের পর ঘোষিত কেন্দ্রীয় কমিটির সঙ্গে উপ কমিটির নেতাদের নাম প্রকাশ হয়। সে সময় উপ-কমিটির সহ-সম্পাদক হিসেবে ৬৬ জনের নাম এসেছিল। এরপর কয়েক ধাপে এই সংখ্যা বাড়ে।

সম্মেলন নিয়ে দপ্তর উপ-পরিষদের বৈঠকে ওবায়দুল কাদের জানান, জেলা-উপজেলা শাখা থেকে কাউন্সিলদের নামের তালিকা ৩০ মের মধ্যে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে পাঠানোর নির্দেশনা সম্বলিত চিঠি পাঠানো হবে।

আগামী ১০ জুলাই আওয়ামী লীগের ২০তম ত্রিবার্ষিক জাতীয় সম্মেলনের দিন রয়েছে। বর্তমানে সাম্প্রদায়িক উগ্রবাদকে আওয়ামী লীগের ‘প্রধান শত্রু’ হিসেবে দেখছেন এই নেতা।

তিনি বলেন, “বিএনপির বর্তমান যে অবস্থা তাতে তাদের মোকাবেলা করা আওয়ামী লীগের পক্ষে কোনো বিষয় নয়। গত এক বছর ধরে কোনো আন্দোলন- সংগ্রাম নেই, বিএনপি তাদের কর্মসূচি শুধু প্রেস ব্রিফিংয়ের মধ্যে সীমাবদ্ধ রেখেছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: