সর্বশেষ আপডেট : ২ মিনিট ৫০ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেটে দুই চাকার স্কুল

dailysylhetnewspicminhajমারুফ হাসান ::

স্কুল শব্দটির সাথে শিক্ষা অর্জনের বিষয়টি আষ্টেপৃষ্ঠে জড়িয়ে আছে। আর সেই শিক্ষা অর্জনের প্রতিষ্ঠানটি যদি দুই চাকার উপরে থাকে তাহলে তো বৈচিত্রের অন্ত থাকে না।

সিলেটে এমনই এক শিক্ষা প্রতিষ্ঠান যা দুই চাকার উপরে ভর করে চলে। আর তা হচ্ছে মোটর সাইকেল। ‘মোটর সাইকেল ড্রাইভিং শিখুন মাত্র ৩০০ টাকায়’। নগরীতে অর্থের বিনিময়ে মোটর সাইকেল চালানো শেখাচ্ছেন মিনহাজ। পুরো নাম এএনএম মিনহাজ। গত ৮ বছর থেকে অভিনব এই দুই চাকার স্কুলটি তার স্বাধীন ব্যবসা প্রতিষ্ঠান। যে কেউ মাত্র ৩শত টাকার বিনিময়ে মিনহাজের কাছ থেকে মোটর সাইকেল চালানো শিখে নিতে পারেন।

সিলেট নগরীর ব্যস্ত সড়কে প্রায়ই তাকে এই কাজে দেখা যায়। তবে সিলেট মুরারি চাঁদ (এমসি) কলেজের মাঠে তিনি তার শিক্ষা কার্যক্রম পরিচালনা করে থাকেন। মোটর সাইকেল ড্রাইভিং শিখতে আগ্রহীরা দুটি নিয়মে ভর্তি হতে পরবেন। যারা আগে থেকে বাইসাইকেল চালনো জানেন তাদের জন্য ফি ৩ শত টাকা। তবে একদম নতুনদের জন্য ১৫শত টাকা।

এতো কাজ থাকতে পেশা হিসেবে মোটরসাইকেল ড্রাইভিং শিখানোর বিষয়টি কেন বেছে নিলেন এমন প্রশ্নের জবাবে মিনহাজ এ প্রতিবেদককে বলেন, কোন কাজই ছোট নয়। কাজে একাগ্রতা থাকলে সফলতা আসবেই। আমাদের এলাকার বেশির ভাগ মানুষ প্রবাসী। যে মানুষটি দেশে কোন কাজ করতে চাইতেন না সেই মানুষই বিদেশে ১৬/১৮ ঘন্টা কাজ করেন। অনেকে আবার দেশের সম্মান জনক চাকুরী ছেড়ে বিদেশে নিম্মমানের চাকুরী করছেন। আমি সেইদিকে যাইনি।

মিনহাজ বলেন, আমাকে আল্লাহ পাক পরিবার পরিজনের কাছে রেখেছেন। সকলের সাথে থেকে আমার সামর্থ অনুযায়ী রোজগার করছি। সর্বপরি আপনাদের দোয়ায় আমি ভালো আছি।

মোটরসাইকেল ড্রাইভিং শিখানো বাবদ মাসে গড় ৩০ হাজার টাকা আয় করেন মিনহাজ। অবিবাহিত মিনহাজের গ্রামের বাড়ি হবিগঞ্জ সদরের আটঘরিয়া গ্রামে। বাবা মরহুম মো. ফজলুল হক।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: