সর্বশেষ আপডেট : ৪৫ মিনিট ৩৫ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সুন্দরবনের আগুন নেভেনি, মামলা

41নিউজ ডেস্ক: সুন্দরবনের গহীনে ধানসাগর স্টেশনের নাংলী ফরেস্ট ক্যাম্পের টেংলার বিল এলাকায় গতকাল বুধবার লাগা আগুন আজও নেভেনি।

আজ বৃহস্পতিবারও দাউ দাউ করে জ্বলছে। পানির অভাবে আগুন নেভানোর কাজ ব্যাহত হচ্ছে। এ নিয়ে এক মাসে চতুর্থবার আগুন লাগার ঘটনা ঘটল সুন্দরবনে।

বাগেরহাট ফায়ার সার্ভিসের উপপরিচালক মনিরুজ্জামান জানান, সুন্দরবনে আগুনের খবর পেয়ে ফায়ার সার্ভিসের শরণখোলা ও মোরেলগঞ্জের দুটি ইউনিট সেখানে রওনা দিয়েছে। বাগেরহাট থেকে আরো একটি ইউনিট আগুন নিয়ন্ত্রণের জন্য রওনা দিয়েছে।

স্থানীয় রায়েন্দা ইউনিয়ন পরিষদের (ইউপি) ১ নম্বর ওয়ার্ডের সদস্য জাকির হোসেন জানান, বুধবার আগুন লাগার পর বন বিভাগের লোকজনকে খবর দেয়া হয়। খবর পেয়ে বন বিভাগের কর্মী, স্থানীয় বনজীবী ও ফায়ার সার্ভিসের একটি টিম ঘটনাস্থলে আগুন নিয়ন্ত্রণের কাজ শুরু করলেও আগুন নিয়ন্ত্রণে আসেনি।

প্রথমবারের মতো এবারই নাশকতাকারীদের শনাক্ত করে ১৬ জনকে আসামি করে মামলা করেছে বন বিভাগ। এর একটি আদালতে ও অপরটি শরণখোলা থানায় বন কর্মকর্তারা বাদী হয়ে মামলা করেন।

বন বিভাগের মামলায় প্রধান অভিযুক্ত ব্যক্তি স্থানীয় ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি শাহজাহান শিকারি। বাকিরাও একই রাজনৈতিক দলের নেতাকর্মী বলে জানা গেছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: