সর্বশেষ আপডেট : ৪২ মিনিট ৩৫ সেকেন্ড আগে
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বলিউড সেলিব্রেটিদের টাকা বানানোর নানা মেশিন

30বিনোদন ডেস্ক :: বলিউডের সেলিব্রেটিরা প্রতিটি ছবিতে প্রচুর টাকা নেন। তবে এখানেই শেষ নয়। তারা আরো নানাভাবে তাদের আয় বাড়িয়ে চলেছেন।
বলিউড তারকাদের বিপুল সম্পত্তির পিছনে রয়েছে তাদের ইনভেস্টমেন্ট। যে টাকা তারা সিনেমায় অভিনয় করে, ব্র্যান্ড এন্ডর্স করে অর্জন করেন সেগুলোকেও আবার ঠিক জায়গায় ইনভেস্টও করেন। তাই লাফিয়ে লাফিয়ে বাড়ে তাদের সম্পত্তি। জেনে নিন কোথায় কোথায় ইনভেস্ট করেন তারা—
১) রিয়েল এস্টেটে ইনভেস্ট করা ভারতের একটি বহুদিনের ট্রেন্ড। বাড়ি বা জমি কিনে রাখতে পারলেই ভবিষ্যতে তার দাম বাড়বে এবং তখন সেটি বিক্রি করে বহু টাকা পাওয়া যাবে, এই ধারণাটি খুব চেনা। বলিউড তারকাদের অনেকেই একাধিক বাড়ি বা ফ্ল্যাট কিনে রেখেছেন।
২) ট্যাক্স-ফ্রি বন্ডে ইনভেস্ট করা শুধু বলিউড সেলিব্রিটি নয়, টেলিজগতের তারকাদেরও অভ্যাস। এই বন্ডগুলো কয়েকটি সরকারি সংস্থা বাজারে এনেছে। এর থেকে যে রিটার্নটি পাওয়া যাবে তা সম্পূর্ণভাবে করমুক্ত। আমির খান, অক্ষয় কুমার, কারিনা কাপূর এবং করিশমা কাপূর ইনভেস্ট করেছেন ইন্ডিয়ান রেলওয়ে ফিনান্স কর্পোরেষশনের ট্যাক্স-ফ্রি বন্ডে।
৩) এই মুহূর্তে ভারতে স্বাধীন ব্যবসার জোয়ার এসেছে। নতুন কোনো কোম্পানি যার বাজারে উন্নতি করার প্রভূত সম্ভাবনা রয়েছে, সেখানে টাকা ঢালাও কিন্তু বলিউডের ইনভেস্টমেন্ট ট্রেন্ড। অনেকে সরাসরি টাকা না দিয়ে অ্যাড ফর ইকুয়িটি ডিল করেন। অর্থাৎ তারকা বিজ্ঞাপন মারফত সেই কোম্পানিকে এন্ডর্স করবেন কোনো পারিশ্রমিক ছাড়া। বদলে কোম্পানি তার ইকুয়িটির একটি অংশ সেই তারকাকে দেবেন। যেমন জন অ্যাব্রাহাম বহু নতুন ব্যবসায় টাকা দিয়েছেন, কারিনা কাপূর ইনভেস্ট করেছেন একটি বেবিকেয়ার পোর্টালে আবার সালমান খান অ্যাড ফর ইকুয়িটি ডিল করেছেন যাত্রা ডট কমের সঙ্গে।
৪) বলিউড তারকাদের মধ্যে অনেকেরই নিজেদের প্রোডাকশন হাউজ রয়েছে। সিনেমায় অভিনয়ের পাশাপাশি ব্যবসা করা বহুদিন ধরেই বলিউডে চলছে। এর সবচেয়ে বড় সুবিধে হলো মুনাফার সবটাই নিজের। কেউ কেউ ছবি প্রযোজনায় নেমে পড়েছেন, যেমন আমির খান বা এন্টারটেইনমেন্ট কোম্পানি খুলেছেন শাহরুখ খানের মতো যা সিনেমা ছাড়াও আরও অনেক কিছু করে। কেউ আবার রেস্তোরাঁ, স্পা, ফিটনেস স্টুডিও বা লাইফস্টাইল স্টোর খুলেছেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: