সর্বশেষ আপডেট : ১১ মিনিট ৫৮ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ষষ্ঠ ধাপের ইউপি নির্বাচনের তফসিল ঘোষণা আজ

Transparent ballot boxes are being sent to different polling centers from yesterday. The parliamentary election will be held in December 29 this year. Rajshahi, Bangladesh. December 12 2008

Transparent ballot boxes are being sent to different polling centers from yesterday. The parliamentary election will be held in December 29 this year. Rajshahi, Bangladesh. December 12 2008

ডেইলি সিলেট ডেস্ক ::
প্রথমবারের মতো দলীয় প্রতীকে চলমান ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের ষষ্ঠ ধাপের তফসিল ঘোষণা করা হবে আজ (বৃহস্পতিবার)। ইউপি নির্বাচনের এ ধাপে আগামী ৪ জুন ৬৬০টি ইউপিতে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিশন (ইসি) সূত্র এ তথ্য জানা গেছে।

তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের সর্বশেষ সময় নির্ধারণ করা হয়েছে ৯ মে। ১১-১২ মে মনোনয়নপত্র বাছাই, ১৩-১৫ মে আপিল দাখিল, ১৬-১৮ মে আপিল নিষ্পত্তির সময় নির্ধারণ করা হয়েছে। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ১৯ মে এবং আগামী ২০ মে চূড়ান্ত প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ করা হবে।

এর আগে গত ১১ ফেব্রুয়ারি প্রথম ধাপে ৭৫২টি ইউপি নির্বাচনের তফসিল ঘোষণা করেছিল কমিশন। তবে আইনি জটিলতার কারণে ওই ধাপে ৭২৫টি ইউপিতে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। এরপর গত ১৮ ফেব্রুয়ারি দ্বিতীয় ধাপে ৬৮৪টি ইউপির তফসিল ঘোষণা করা হয়। এ ধাপেও আইনি জটিলতায় ৩১ মার্চ নির্বাচন হয় ৬৩৯টি ইউপিতে।

এছাড়া তৃতীয় ধাপে গত ১৫ মার্চ ৬৮৫টি ইউপির তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। গত ২৩ এপ্রিল এ ধাপে ৬১৫টি ইউপিতে ভোট অনুষ্ঠিত হয়েছে। গত ২৭ মার্চ চতুর্থ ধাপে ৭৪৩টি ইউপির তফসিল ঘোষণা হয়। আগামী ৭ মে এ ধাপে ৭২৫টি ইউপিতে ভোট হবে। ২১ এপ্রিল পঞ্চমধাপে ৭৩৩টি ইউপির তফসিল ঘোষণা করা হয়। যার ভোট গ্রহণ আগামী ২৮ মে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: