সর্বশেষ আপডেট : ১৭ মিনিট ৫৬ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

চেয়ারম্যান পদে দুই ভাইয়ের লড়াই

vot20160427113448নিউজ ডেস্ক:
ফরিদপুরের চরভদ্রাসন উপজেলায় চরঝাউকান্দি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে দুই চাচাতো ভাইয়ের লড়াই জমে উঠেছে। চতুর্থ দফা ইউপি নির্বাচনকে সামনে রেখে সকল প্রার্থী বাড়ি বাড়ি ঘুরে প্রচার-প্রাচারণা শুরু করেছেন। বিভিন্ন প্রতিশ্রুতি নিয়ে ভোটারদের মন জয় করতে ব্যস্ত সময় পর করছে প্রার্থীরা।

চরঝাউকান্দি ইউনিয়নে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী নৌকা প্রতীক নিয়ে মো. ফরহাদ হোসেন মৃধা যখন মাঠে নেমেছেন। আর আনারস প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হয়ে ভোটযুদ্ধে অংশ নিয়েছেন আপন চাচতো ভাই বজলু মৃধা। নির্বাচনী মাঠে সরব এই দুই চেয়ারম্যার প্রার্থী।

একদিকে, বর্তমান চেয়ারম্যান মো. ফরহাদ হোসেন মৃধা। অন্যদিকে জনপ্রিয় নেতা ও সমাজসেবক বজলু মৃধাকে নিয়ে স্থানীয় ভোটারদের মধ্যে চলছে স্নায়ুযুদ্ধ। কাকে নির্বাচিত করবেন তারা, কে হবে তাদের নির্বাচিত চেয়ারম্যান, কার বলিষ্ঠ নেতৃত্বে ঘুচাবে চরাঞ্চলের খেটে খাওয়া মানুষের দুঃখ-দুর্দশা এমন নানা হিসাব-নিকাস নিয়ে আলোচনা চলছে সবখানে।

আত্মীয়-স্বজন ও পাড়া প্রতিবেশি পড়েছে বিপাকে। তার পরও ভোটের মাঠে সৎ যোগ্য ও সবচেয়ে কাছের মানুষটিকেই ভোট দিয়ে নির্বাচিত করবেন এই ইউনিয়নের ভোটাররা। অন্যদিকে এলাকার সচেতন মহল মনে করছে অবাধ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হলে দুই ভায়ের ভোট যুদ্ধ হবে সমানে সমান।

চেয়ারম্যান প্রার্থীদের অভিযোগ, চরতাহেরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, কালিকাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও উত্তর নবাবগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ বেশ কয়েকটি ভোট কেন্দ্র ঢাকার দোহার উপজেলার কতিপয় লোক দ্বারা নির্বাচনে ব্যাঘাত ঘটার ব্যাপক সম্ভাবনা রয়েছে।

তাই প্রার্থীদের অভিযোগের ভিত্তিতে বুধবার দুর্গম চরাঞ্চলে ঝুঁকিপূর্ণ ভোট কেন্দ্রগুলো পরিদর্শনে যান উপজেলা সহকারী কমিশনার (ভূমি) পারভেজ চৌধুরী ও উপজেলা নির্বাচন অফিসার মো. খোরশেদ আলম।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) পারভেজ চৌধুরী জানান, ভোটাররা যাতে নির্বিঘ্নে ভোটকেন্দ্রে যেতে পারে ও সুষ্ঠু এবং শান্তিপূর্ণ পরিবেশে তাদের ভোট প্রদান করতে পারে, তার সব ধরনের ব্যবস্থা গ্রহণ করবে প্রশাসন। কোনো প্রকার আশঙ্কা ছাড়াই ভোটারদের ভোট কেন্দ্রে আশার অনুরোধ করেন তিনি।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, চরঝাউকান্দা ইউনিয়নে মোট ২৮৪৩ জন ভোটার রয়েছে। এদের মধ্যে পুরুষ ১২৮৪ ও মহিলা ভোটার ১৫৫৯ জন। পাঁচটি অস্থায়ী কেন্দ্রসহ মোট ৯টি ভোটকেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: