সর্বশেষ আপডেট : ৩৯ সেকেন্ড আগে
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ড. সাদিক পিএসসি’র চেয়ারম্যান হওয়ায় ছাতকের বিভিন্ন মহলের অভিনন্দন

01. daily sylhet Chhatak news2ছাতক প্রতিনিধিঃ
সুনামগঞ্জের কৃতি সন্তান, ছাতকের গোবিন্দগঞ্জ ডিগ্রী কলেজের প্রাক্তন অধ্যাপক ড. মোহাম্মদ সাদিক বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন (পিএসসি)’র চেয়ারম্যান হিসেবে নিয়োগ পাওয়ায় অভিনন্দন জানিয়েছেন, ছাতকের বিশিষ্ট ব্যবসায়ী ও ডেইলী ছাতক ডট কম অনলাইন পত্রিকার সম্পাদক সাইফুর রহমান চৌধুরী খোকন। অভিনন্দন বার্তায় তিনি আশা প্রকাশ করে বলেন, তাঁর মতো একজন স্বচ্ছ ও দক্ষ ব্যক্তিত্ব সরকারের এ গুরুত্বপুর্ণ পদে অধিষ্ঠিত হওয়ায় রাষ্ট্র ও জাতির কল্যাণে সহায়ক হবে। গত সোমবার জন প্রশাসন মন্ত্রনালয়ের এক আদেশে ড. মোহাম্মদ সাদিক পিএসি’র চেয়ারম্যান পদে নিয়োগ পেয়েছেন। তিনি ২০১৪সালের ২৭এপ্রিল পাবলিক সার্ভিস কমিশনের সদস্য হিসেবে যোগদান করেন।

এর আগে ড. মোহাম্মদ সাদিক শিক্ষা সচিব হিসেবে দায়িত্ব পালন করে গত বছরের ১৮এপ্রিল অবসরকালীন ছুটিতে যান। তিনি নির্বাচন কমিশনের সচিব হিসেবেও দায়িত্ব পালন করেছেন। শিক্ষা ও নির্বাচন কমিশন সচিবের দায়িত্ব পালনের আগে তিনি জনপ্রশাসন মন্ত্রনালয়ের অতিরিক্তি সচিব, বাংলাদেশ ইনস্টিটিউট অব ম্যানেজমেন্ট অব এ্যাডমিনিস্ট্রেশন (বিয়াম) ফাউন্ডেশনের মহা পরিচালক, বিসিএস প্রশাসন একাডেমির পরিচালক, সুইডেনে বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব হিসেবেও কর্মরত ছিলেন। সংস্কৃতি মন্ত্রনালয়ের অধীনে নজরুল ইনস্টিটিউটের প্রথম সচিব ছিলেন তিনি।

ড. মোহাম্মদ সাদিক ১৯৫৫ সালের ১৯ সেপ্টেম্বর সুনামগঞ্জ জেলার ধারারগাঁও গ্রামে জন্মগ্রহন করেন। ৮০’র দশকের একজন স্বনামধন্য কবি ও গবেষক ড. মোহাম্মদ সাদিক সিলেটের নাগরী ভাষা ও লিপি’র উপর ভারতের ত্রিপুরা বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রী অর্জন করেন। তিনি জ্ঞানের সাগর মরমী সাধক বাউল দূর্ব্বীণশাহের একজন ভক্ত হিসেবে তাঁর গান নিয়েও গবেষনা করেছেন। পৃথক বিবৃতিতে অভিনন্দন জানিয়েছেন, ছাতক উপজেলা বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সভাপতি কেডিএস এনামুল হোসেন, সিনিয়র সহ-সভাপতি আমিনুল ইসলাম আজির, সহ-সভাপতি কৃপেশ চন্দ, সাধারন সম্পাদক ফয়জুল কবির লাকি প্রমুখ।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: