সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বড়লেখায় কৃষকদের মধ্যে কৃষি উপকরণ বিতরণ

01. daily sylhet Barlekha newsবড়লেখা প্রতিনিধি::
মৌলভীবাজারের বড়লেখায় ৮৬০ জন কৃষকের মাঝে আউশ প্রণোদনা হিসেবে সার ও বীজ বিতরণ করা হয়েছে। মঙ্গলবার (২৬ এপ্রিল) সকালে উপজেলা পরিষদ চত্ত্বরে এসব উপকরণ বিতরণ করা হয়। উপজেলা কৃষি অফিস সূত্র জানায়, কৃষি মন্ত্রণালয়ের আউশ প্রণোদনা কর্মসূচির আওতায় ২০১৬-’১৭ মৌসুমে আউশ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে উপজেলার ৮০০ জন কৃষককে বিঘাপ্রতি ৫ কেজি করে উফশী ধানের বীজ, ২০ কেজি ইউরিয়া, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার বিনামূল্যে প্রদান করা হয়।

এছাড়া ৬০ জন কৃষককে বিঘাপ্রতি ১০ কেজি করেনেরিকা ধানের বীজ, ২০ কেজি ইউরিয়া, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমপি সার বিতরণ করা হয়। উফশী আউশের বিঘাপ্রতি সেচ খরচ বাবদ ৪০০ টাকা, নেরিকা আউশের বিঘাপ্রতি সেচ এবং আগাছা দমনের জন্য ৮০০ টাকা করে বিকাশের মাধ্যমে কৃষকদের মুঠোফোনে অথবা ব্যাংক হিসাবের মাধ্যমে বিতরণ করা হবে।

কৃষি উপকরণ বিতরণ অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার এসএম আবদুল্ল¬াহ আল মামুনের সভাপতিত্বে ও কৃষি কর্মকর্তা কুতুব উদ্দিনের উপস্থাপনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান রফিকুল ইসলাম।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আনোয়ার উদ্দিন, ভাইস চেয়ারম্যান বিবেকানন্দ দাস ও রাহেনা বেগম হাছনা, আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল লতিফ, প্রাণিসম্পদ কর্মকর্তা আশরাফুল আলম খান, প্রেসক্লাব সভাপতি অসিত রঞ্জন দাস প্রমুখ।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: