সর্বশেষ আপডেট : ২ মিনিট ৪২ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কর্মকর্তাদের দ্বারে দ্বারে ক্রিকেটার শাহাদাত

full_1637889792_1461762871খেলাধুলা ডেস্ক:
মুখভর্তি দাড়ি, এলোমেলো চুল, চেহারায় চিন্তারেখা। আদালতের দেওয়া অনাপত্তিপত্র সঙ্গে নিয়ে ঘুরছেন ক্রিকেটার শাহাদাত হোসেন রাজিব। পরিচিত যাকে পাচ্ছেন তাকেই বলছেন, ভাই আমার জন্য কিছু একটা করেন, ক্রিকেট খেলতে না পারলে আমি মারা যাবো।

শিশু গৃহকর্মী নির্যাতনের মামলায় স্ত্রীসহ তিনি অভিযুক্ত হলেও রায় না হওয়া পর্যন্ত আদালত তাকে ক্রিকেট খেলার জন্য অনাপত্তিপত্র দিয়েছেন। কিন্তু, চলতি প্রিমিয়ার লীগ ক্রিকেটের জন্য পেসার শাহাদাত রাজিবকে দলে নেয়নি কোন দল।

গৃহকর্মী নির্যাতনের ঘটনায় প্রায় দুই মাস জেল খেটে এখন জামিনে আছেন জাতীয় দলের সাবেক এই স্ট্রাইক বোলার। ক্রিকেটে ফিরতে একরকম মরিয়া তিনি।

রাজিব বলেন, আদালতের আদেশ নিয়ে ক্লাবগুলোর দ্বারে দ্বারে ঘুরছি। এখানে স্পষ্ট উল্লেখ আছে যে, কেউ চাইলে তার পেশাগত কাজ চালিয়ে যেতে বাধা নেই। কিন্তু তারপরও কেউ তা বুঝতে চাচ্ছে না।

‘জানি না কতোবড় পাপ করেছি আমি!’ মামলার অভিযোগ অনুযায়ী অপরাধটা তার অনেক বড় হলেও হতাশা ঝরে পড়ে শাহাদাতের কণ্ঠে।

তিনি বলেন, প্রিমিয়ার লীগ চলছে, অথচ আমি মাঠের বাইরে। এমন দুঃসময়েও কেউ আমার পাশে নেই।

‘আসল ঘটনা কী কেউ এখনো তা জানল না,’ দাবি করে তিনি বলেন, খুব তাড়াতাড়ি সবাই মূল ঘটনাটা জানতে পারবেন। আমি নিজেই সব কিছু বলবো। তার আগে শেষ চেষ্টা করে দেখি লীগটা খেলতে পারি কি না।

মাঠে ফেরার জন্য ক্রিকেট বোর্ডের কাছে আবেদন করেছেন জানিয়ে তিনি বলেছেন, অপেক্ষায় আছি।

এ ব্যাপারে জানতে চাইলে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক ও ডিসিপ্লিনারি কমিটির চেয়ারম্যান শেখ সোহেল বলেন, হ্যাঁ শাহাদাতের আবেদন আমরা পেয়েছি, আমাদের শৃঙ্খলা কমিটির মিটিংয়ে এ নিয়ে আলোচনা হয়েছে।

‘কিন্তু যেহেতু বিষয়টি এখনও আদালতে প্রক্রিয়াধীন তাই আমরা বলছি পুরোপুরিভাবে তা শেষ হলে আমরা বিবেচনা করতে পারব,’ বলে মন্তব্য করেন শেখ সোহেল।

কিন্তু ততদিনে লীগ শেষ হয়ে যেতে পারে জানালে বোর্ডের পরিচালক ও ডিসিপ্লিনারি কমিটির চেয়ারম্যান আবারও আদালতের বিষয়টিই তুলে ধরেন।

এখনও খেলার অনুমতি না পেলেও বিসিবির জিমনেশিয়ামে নিয়মিত অনুশীলন করছেন পেসার শাহাদাত হোসেন রাজিব। শুরুর দিকে তাকে মোহামেডান স্পোর্টিং ক্লাবের নেটেও দেখা গেছে। তাই এমনও শোনা গিয়েছিল যে লীগে এমএসসির পক্ষেই মাঠে ফিরবেন তিনি।

এ ব্যাপারে জানতে চাইলে মোহামেডানের ক্রিকেট কমিটির সেক্রেটারি মাসুদুজ্জামান বলেন, ক্লাবের সঙ্গে তার অতীত সম্পর্কের কারণে আমরা তাকে ক্লাবে অনুশীলনের সুযোগ দিয়েছি।

‘এবং তাকে এটা বলা হয়েছে যে কোর্ট এবং বোর্ডের অনাপত্তি একসঙ্গে নিয়ে আসতে পারলে তাকে দলে নিতে মোহামেডানের কোনো আপত্তি নেই।’

মাঠে ফিরতে এখন তাই বোর্ডে চেষ্টা চালিয়ে যাচ্ছেন রাজিব। অনুশীলনের পর সবটুকু সময় ব্যয় করছেন ক্লাব আর ক্রিকেট বোর্ডে।

সূত্র: চ্যানেল আই অনলাইন

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: