সর্বশেষ আপডেট : ৫ মিনিট ৩৩ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মৌলভীবাজারের হামরকোণায় রমরমা জুয়ার আসর

lohagora-mela-01মৌলভীবাজার প্রতিনিধি::
মৌলভীবাজার সদর উপজেলার শেরপুরে একদিকে চলছে ইউনিয়ন পরিষদ নির্বাচনের জমজমাট প্রচারণা। আর এর সাথে তাল মিলিয়ে চলছে রমরমা জুয়ার আসর ও মাদকসেবীদের দৌরাত্ম্য। অভিযোগ রয়েছে, উপজেলার হামরকোণা গ্রামের এক লন্ডন প্রবাসীর বাড়িতে জুয়া খেলা ও মাদকসেবনের উন্মুক্ত সুযোগ করে দিয়ে মডেল থানা পুলিশ প্রতি রাতে কামাই করছে লক্ষাধিক টাকা। ফলে এলাকার আইন- শৃক্সক্ষলা পরিস্থিতিতে এটি মারাত্মক নেতিবাচক প্রভাব ফেলছে। এতে সাধারণ মানুষের মাঝে অসন্তোষ বিরাজ করছে।

জানা গেছে, মৌলভীবাজার মডেল থানার নিয়ন্ত্রিত শেরপুর পুলিশ ফাঁড়ি ইনচার্জের সহযোগিতায় সদর উপজেলার হামরকোণা গ্রামের খালিছ লন্ডনীর বাড়িতে গত ৩ দিন ধরে চলছে ওয়ান টেন ও গুটি জুয়ার আসর। জুয়ার আসরে আসা জুয়াড়ীদের দেশি-বিদেশি ব্র্যান্ডের মদ দিয়ে আপ্যায়ন করান স্থানীয় আয়োজকরা। শেরপুর ফাঁড়ির পুলিশের উপস্থিতিতে ঘটছে এই সব অনৈতিক কার্যকলাপ। বিনিময়ে প্রতি রাতে সংশ্লিষ্ট ফাঁড়ি ও মডেল থানা পুলিশ পায় লক্ষাধিক টাকা। স্থানীয় মাস্তান, পাতিমাস্তানদের জনপ্রতি ৫০০ থেকে ২ হাজার টাকা পর্যন্ত দিয়ে থাকে আয়োজকরা। এই আসরের নেতৃত্বদানকারী ২/৩ জন আরও লাখ টাকা ভাগ-বাটোয়ারা নেন।
স্থানীয়দের অভিযোগে জানা গেছে, কুশিয়ারা নদীর তীরে ব্রা‏হ্মণগ্রামের নিকটবর্তী অক্সিরঘাট নামে পরিচিত স্থানে রাত ১০টার পর সারি সারি দামি প্রাইভেট গাড়ি রেখে জুয়ার আসর বসে নিয়মিত। সিলেট বিভাগের বড় বড় জুয়াড়ীদের আগমন ঘটে এ আসরে। ওয়ান টেনের বোর্ডে একেক রাতে ৩০ থেকে লাখ টাকার খেলা হয় বলে একাধিক সূত্র জানিয়েছে।

অপর একটি সূত্র জানায়, ইউনিয়ন পরিষদ নির্বাচন থাকায় নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতাকারীদের অনেকে সমর্থন হারানোর ভয়ে জুয়া ও মাদকসেবীদের বিরুদ্ধে অবস্থান নিচ্ছেন না। তাছাড়া ক্ষুদে জুয়াড়ীদের অনেকে দিনে মেম্বার ও চেয়ারম্যান প্রার্থীদের জনসংযোগে ব্যস্ত থেকে যা উপার্জন করে তা জুয়ার আসরে খরচ করে।
এ বিষয়ে মৌলভীবাজার মডেল থানা অফিসার ইনচার্জ (ওসি) অকিল উদ্দিন জানান, জুয়ার আসর বসানো হলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।
অতিরিক্ত পুলিশ সুপার জাহিদ জানান, জুয়ার আসর সমাজে নেতিবাচক প্রভাব ফেলে। সমাজ কলুষিত হয় এমন কর্মকা- কোথাও পরিচালিত হলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: