সর্বশেষ আপডেট : ২ মিনিট ২৪ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মুস্তাফিজ তুমি কার? ভারত নাকি বাংলার!

13083193_797841023649450_4347186655178447053_n (1)খেলাধুলা ডেস্ক:: মাঠে আগমনের পর থেকে আজ পর্যন্ত তিনি শুধু বিস্ময়ের পর বিস্ময়ের সৃষ্টি করেছে। খোদ আইসিসি জিজ্ঞেস করে বসেছে, ‘ওকে তোমরা কোথায় পেলে?’ সারা বিশ্বের সকল ক্রিকেটপ্রেমীরা তাকে নিয়ে বিশ্লেষণ করতে ব্যস্ত।

কিংবদন্তী খেলোয়াড়দের সাথে তুলনা করা হলেও পরিশেষে উত্তর এসেছে তার খেলা ঈশ্বর প্রদত্ত। তিনি অতুলনীয়। কারও সাথে তুলনা করা সম্ভব নয় তাকে। তার সাথে কথা বলার জন্য সকলে বাংলা ভাষা চর্চা করা শুরু করেছে। তাকে নিয়ে গৌরব করার মত অভাব ছাড়া বার্তা রয়েছে আমাদের নিকট।

আর সেখানে আজ আমরা চিন্তা করছি, আসলে মুস্তাফিজ বাংলাদেশের গৌরব নাকি ভারতের!

গতকাল মুস্তাফিজুর রহমানকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের সম্পদ বলে আখ্যা দিয়েছেন। তার প্রশংসায় তিনিও পঞ্চমুখ। বিদেশের মাটিতে গিয়ে এভাবে প্রতিপক্ষকে পরাস্ত করে দেশের সম্মানে অগ্রণী ভূমিকা রাখছেন তিনি। শুধু এখানে শেষ নয়, প্রধানমন্ত্রী তার বাসভবনের সামনে মুস্তাফিজুর রহমানের একটি ছবিও লাগিয়েছেন।

কিন্তু, ছবিতে আইপিএলের জার্সিতে কেন মুস্তাফিজ? মুস্তাফিজ কি শুধু আইপিএলে গিয়ে ভাল খেলছেন? গত এক বছরে যে তিনি বিশ্ববাসীর সম্মুখে এক বিস্ময়ে পরিণত হয়েছে তা কি কিছু নয়? বাংলাদেশের জার্সি গায়ে কি তার ভাল কোন ছবি পাওয়া যায়নি? নাকি এখানেও ভারত প্রীতি!

বেশি কথা বললে আবার হয়ে যাবে জামায়াত-বিএনপির ষড়যন্ত্র। কিন্তু প্রতিটি পদে পদে কেন এতো ভারত প্রীতি? তিস্তার পানি চুক্তি যেন প্রতিদিনই হচ্ছে। তবে আদৌ কখনও তা সম্ভব বলে মনে হয় না। অপরদিকে, ভারত সকল সুবিধা নিয়ে নিচ্ছে। যখন ইচ্ছা হয় গ্যাস নিচ্ছে, আবার ইচ্ছা হলে বিদ্যুৎ। তাদের চাওয়ার শেষ নেই, আর আমাদের দরদী নেত্রী তা দিতেও কুণ্ঠাবোধ করে না। থাক, আমরা বেশি কথা না বলি।

সব বাদ দিয়ে শুধু খেলার দিকে নজর দেই, তাসকিন সানি ইস্যুতে আজও আমাদের সম্মানিত মন্ত্রীরা কিছু বলতে পারে নি। না জানি ভারত আবার রাগ করে বসে কিনা। কিন্তু ভারতকে তেল মেরে সুখী করবার কোন উপায়ও তারা ছেড়ে দেয় না। তার স্পষ্ট উদাহরণ এই জার্সি।

লেখক- ক্রিকেট ভক্ত।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: