সর্বশেষ আপডেট : ২ মিনিট ৪২ সেকেন্ড আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

তনুকে নিয়ে নাটকের মহড়া

sikari-bg20160427133708বিনোদন ডেস্ক ::
বৈশাখ, বুধবার (২৭ এপ্রিল)। ঘড়ির কাঁটায় তখনও সকাল ৭টা বাজার ৫ মিনিট বাকি। পথনাট্য পরিষদের শিল্পীরা হাজির বাংলাদেশ শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে। তাদের উদ্দেশ্য কী?

হারমোনিয়াম, বাঁশি, ড্রামস- আনুসঙ্গিক যন্ত্রানুষঙ্গ নিয়ে তৈরি সবাই। ঠিক ৭টা বাজতেই শুরু হলো মহড়া। পথনাট্য পরিষদের এই নাটকটির নির্দেশক নাসিরউদ্দীন ইউসুফ, সহযোগী দোলাও প্রস্তুত।

‘ধন ধান্যে পুষ্পভরা, আমাদের এই বসুন্ধরা’- ৬ জন মেয়ে গাইছে গানটি। এর মধ্য দিয়েই নাটকের মহড়া শুরু হলো। গান শেষ না হতেই পাশ থেকে ৪ জন ছেলে আক্রমণ করলো ওদের ওপর! আর সেই চার ছেলের সঙ্গে ছিলো আরেকজন, নাটকে তিনি রেফারির ভূমিকায়। কিছুক্ষণ পর নাটকের মহড়ায় আগমন ঘটলো অন্য এক মেয়ের। এ সময় পাশ থেকে সকলে মিলে গেয়ে উঠলো ‘ফুলে ফুলে ঢলে ঢলে’ গানটি। প্রথম দৃশ্যের পুনরাবৃত্তি ঘটলো। এই দৃশ্যে এলো ৬ জন ছেলে। নাটকে এরা হলো শিকারি। পশু বা পাখি শিকারী নয়, এরা নারী শিকারী তথা নারী নির্যাতনকারী।

‘শিকারী’ নামের নাটকটির মহড়া শেষে কথা হয় নির্দেশক নাসিরউদ্দীন ইউসুফের সঙ্গে। তিনি বললেন, ‘চারপাশে শুধু নারী নির্যাতন, খুন হচ্ছে; বিশেষ করে তনুকে হত্যার ঘটনা আমাদেরকে নাড়া দিয়েছে। তনুকে কেন্দ্র করেই নাটকটি লেখা হয়েছে।’

এদিন নাটকের মহড়ায় অংশ নিয়েছেন অভিনয়শিল্পী ফয়সাল, মাসুক, ফেরদৌস, রবিন, লিটা, সঙ্গীতা, জুঁইসহ আরও অনেকে। জানা যায়, ‘শিকারী’ নাটকের শিল্পীদের সবাই তরুণ।

১৫ এপ্রিল থেকে নাটকটির মহড়া শুরু হয়েছে। এটি লিখেছেন মান্নান হীরা। নাটকটির ৩০ এপ্রিল ঢাকা বিশ্ববিদ্যালয়ে ‘শিকারী’র প্রথম প্রর্দশনী অনুষ্ঠিত হবে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: