সর্বশেষ আপডেট : ২৮ মিনিট ৮ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

খালেদা জিয়া এবার চোখকান খুলুন

2015_10_18_19_35_46_kWVWIey74fHpMYGa0HyuziqmuuxKYN_original-(1)মন্তব্য কলাম::

১৯৮১ সালের ৩০ মে সামরিক অভুত্থ্যানে জিয়াউর রহমান নিহত হন। এরপর বাংলাদেশ জাতীয়তাবাদী দলের বিভিন্ন স্তরের নেতা কর্মীদের আহ্ববানে ১৯৮২ সালে ৩ জানুয়ারি বিএনপিতে যোগ দেন খালেদা জিয়া। ১৯৮৪ সালের ১০ মে পার্টির চেয়ারপার্সন নির্বাচনে তিনি বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হন।-বিডি২৪লাইভ

রাজনীতিতে প্রায় ৩৫ বছর কেটেছে সাবেক এ প্রধানমন্ত্রীর। দীর্ঘ সময়ের এ রাজনীতিতে তিনি নানান আন্দোলন সংগ্রাম করেছেন। স্বৈরাচার এরশাদ সরকারের পতনেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন তিনি। তার নেতৃত্বেই মূলতঃ বিএনপির পূর্ণ বিকাশ হয়।

রাজনীতিতে এত সফলতার পরও ২০১৪ সালে এসে রাজনৈতিক গেইমে হেরে গেছেন তিনি। আর তার এ হারের প্রধান কারণ হলো- তার দলের হাইব্রিড নেতা। ২০১৪ সালে যেসব নেতারা খালেদা জিয়াকে নির্বাচনে না যাওয়ার জন্য পরামর্শ দিয়েছেন তারা খালেদা জিয়াকে খুব ভালো পরামর্শ দিয়েছে বলে এখন মনে হয় না। যদি তারা কোন ধরনের রাজনৈতিক গেইম সেই সময়ে না খেলে থাকেন, তাহলে এখন সেইসব নেতারা এই সরকারকে হঠানোর জন্য কোন পথের সন্ধান খালেদা জিয়াকে দিচ্ছে না কেন?

আরও কিছু প্রশ্ন অনেকের মনে রয়েছে, বিএনপি সরকারে থাকার সময়ে শত শত সিনিয়ির নেতাকর্মীরা দল থেকে হাজার হাজার কোটি টাকার সুবিধা নিয়েছে। অনেক নিন্মমানের লোকজনকেও বিএনপি টেনে উপরে তুলেছে। এমনকি অনেককে এমপি, মন্ত্রী বানিয়েছে। তারা এখন কোথায়? কেউ এখন বিদেশে বসে আরাম করছে। আবার কেউ সরকারে থেকে যেসব সুবিধা নিয়েছে সেসব নিয়ে দিব্যি ব্যবসা-বাণিজ্য চালিয়ে যাচ্ছে।

আর বিএনপির প্রকৃত নেতাকর্মীরা খালেদা জিয়ার কাছে পৌঁছাতেই পারছে না। কারণ সেইসব সুবিধাবাদী লোকজন দূরে সরে গেলেও তাদের মুখোশ যাতে সামনে না আসে সে জন্য খালেদা জিয়ার আশেপাশেই তাদের লবিষ্ট নিয়োগ রয়েছে। তাই খালেদা জিয়া আপনাকে বলছি। এবার তো একটু চোখকান খুলুন।

ঘরে বসে সুবিধাবাদীদের শিখানো কথা অন্যের মাধ্যমে না শুনে সরাসরি মাঠের নেতাকর্মীদের সঙ্গে নিজে যোগাগোগ বাড়ান। তাদের সুখ-দুঃখের কথা শুনেন। বিভিন্ন সভা সেমিনার করে মাঠের নেতাকর্মীদের কাছ থেকে দল পরিচালনার পরামর্শ নিন। তারাই আপনাকে সঠিক পথ দেখাবে। আর যারা আপনার পাশে বসে বিভিন্ন পরামর্শ দিচ্ছে তাদের পরামর্শ যাচাই-বাছাই করেন।

নিশ্চই আপনার মনে আছে আপনার গুলশান কার্যালয়ের কলমের মধ্যে গোপন ক্যামেরা পাওয়া গিয়েছিল। সেটা কিন্তু কোন মাঠের নেতা গিয়ে রেখে আসেনি। গত জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে কত আন্দোলন সংগ্রাম হয়েছে। তখন আপনার কোন কোন সিনিয়র নেতা মাঠে ছিল নিশ্চই তা আপনার মনে আছে? তাই এবার চোখকান খুলে সামনের দিকে অগ্রসর হন। কারণ বাংলার কোটি কোটি সাধারণ মানুষ ও মাঠের নেতাকর্মীরা এখনও আপনাকে বিশ্বাস করে আপানার দিকে তাকিয়ে আছে। তাদের জন্য আপনাকেই কিছু করতে হবে।

লেখক: সাংবাদিক

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: