সর্বশেষ আপডেট : ৫১ সেকেন্ড আগে
রবিবার, ২০ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৫ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডের দ্বিতীয় সনদ পেলেন বাংলাদেশি হালিম

ab-halim
ডেইলি সিলেট ডেস্ক:
গিনেস ওয়ার্ল্ড রেকর্ড কর্তৃপক্ষের দেওয়া সনদপত্র হাতে পেয়েছেন আবদুল হালিম। ফুটবল মাথায় রেখে ২৭.৫৬ সেকেন্ড স্কেটিং সু পায় দিয়ে ১০০ মিটার অতিক্রম করে দ্রুততম রেকর্ডটি গড়েন।

এই দ্বিতীয় বিশ্বরেকর্ডের স্বীকৃতির সনদপত্র ২৫ এপ্রিল তিনি হাতে পেয়েছেন। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক পোস্ট দিয়ে তিনি এই তথ্য জানান।

তিনি সনদের ছবি পোস্ট করে বলেন, ‘ফুটবল মাথায় রেখে মাত্র ২৭.৬৬ সেকেন্টে স্কেটিং সু পায় দিয়ে ১০০ মিটার অতিক্রম করে দ্রুততম রেকর্ড গড়ি। আপনাদের দোয়ায় এই রেকর্ডসের জন্য দেশবাসীর কাছে আমি চির কৃতজ্ঞ। গত ২৫ এপ্রিল ২০১৬ তারিখে গিনেস কর্তৃক পক্ষ নিকট থেকে সার্টিফিকেট পেয়েছি। খুবই ভাল লাগছে…’
তিনি আরও বলেন, ‘আপনারা আমার জন্য দেয়া করবেন, আমি যেন আরও নতুন নতুন রেকর্ড গড়ে বাংলাদেশকে বিশ্বের দরবারে পূনরায় তুলে ধরে দেশের মুখ উজ্জল করতে পারি’।

২০১৫ সালের ২২ নভেম্বর ঢাকায় মাথায় বল নিয়ে দ্রুততম সময়ে স্কেটিং করে ১০০ মিটার অতিক্রম করেন হালিম। কমলাপুর রেলওয়ে স্টেশনের ২ নম্বর প্লাটফর্মে তিনি এই খেলা প্রদর্শন করে ২৭.৬৬ সেকেন্ডেই নির্দিষ্ট গন্তব্যে পৌঁছান।

এই প্রচেষ্টার ভিডিও ফুটেজ ও অন্যান্য প্রমাণ গিনেস ওয়ার্ল্ড রেকর্ড কর্তৃপক্ষ যাচাই-বাছাই করে এ বছরের ২৩ মার্চ স্বীকৃতি দেয় এবং সেই স্বীকৃতির সনদপত্র হাতে পান ২৫ এপ্রিল।
মাথায় বল নিয়ে দ্রুততম সময়ে স্কেটিংয়ের রেকর্ড হালিমই প্রথম করলেন। এর আগে কেউ এই রেকর্ড করেননি।

উল্লেখ্য, ২০১১ সালের ২২ অক্টোবর ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ট্র্যাকে মাথায় বল নিয়ে টানা ১৫.২ কিলোমিটার হাঁটার ভিডিও দৃশ্য ধারণ করে গিনেজ ওয়ার্ল্ড রেকর্ড করেন হালিম। তিনি পেছনে ফেলেছিলেন ১১.১২ কিলোমিটার পথ হেঁটে বিশ্ব রেকর্ড গড়া মালয়েশিয়ার ই মিং লুকে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: