সর্বশেষ আপডেট : ৬ মিনিট ২৬ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৮ মার্চ, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৪ চৈত্র ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রাবি শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

8e3398e5-5291-45da-8daa-73916fdb2e92রাবি প্রতিনিধিঃ
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ইংরেজী বিভাগের প্রফেসর রেজাউল করিম সিদ্দিকীর হত্যার বিচারের দাবিতে তৃতীয় দিনের চলমান আন্দোলনের অংশ হিসেবে প্রধান ফটক অবরোধ করে আন্দোলন করছে সাধারণ শিক্ষার্থীরা। মঙ্গলবার বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের ইংরেজী বিভাগ, প্রগতিশীল ছাত্র জোট, কেন্দ্রীয় সাংস্কৃতিক জোট এবং সাধারণ শিক্ষার্থীরা প্রতিবাদী র‌্যালী বের করে ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক অবরোধ করে। এসময় ঢাকা-রাজশাহী মহাসড়ক তীব্র যানজটের সৃষ্টি হয়। একই দাবিতে বিশ্¦বিদ্যালয় শাখা একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি মানব বন্ধন করে।

এর আগে, ইংরেজী বিভাগের শিক্ষক রেজাউল করিম সিদ্দিকীর হত্যাকা-ের বিচারের দাবিতে প্রথম থেকেই বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, ইংরেজী বিভাগ, প্রগতিশীল ছাত্র জোট, কেন্দ্রীয় সাংস্কৃতিক জোট এবং সাধারণ শিক্ষার্থীরা আন্দোলন করে আসছিল। গতকাল সোমবার শিক্ষক সমিতির মানববন্ধন শেষে থেকে এক সপ্তাহের জন্য সকল কর্মসূচী স্থগিত করলেও ইংরেজী বিভাগসহ অন্যান প্রগতিশীল ছাত্রসংগঠনগুলো সাধারণ শিক্ষার্থীদের নিয়ে আন্দোলন করে। সাধারণ শিক্ষার্থীদের স্বত:স্ফূর্ত অংশগ্রহনে পুরো ক্যাম্পাস ফুঁসে উঠেছে।

এদিকে আন্দোলনকারী শিক্ষার্থীরা হাতে প্লাকার্ড ও বিভিন্ন স্লোগান দিতে থাকে। ‘আমার শিক্ষক হত্যা কেন, প্রশাসন জবাব চাই’, ‘শিক্ষা, সন্ত্রাস-এক সাথে চলে না’, ‘শিক্ষক হত্যার বিচার চাই’ ইত্যাদি প্রতিবাদী স্লোগানে র‌্যালী করে। র‌্যালী শেষে শিক্ষার্থীরা সাড়ে ১১টা থেকে পৌনে ১টা পর্যন্ত প্রধান ফটক অবরোধ করে। এই অবেরোধের কারণে বিশ্ববিদ্যালয় থেকে ১২টার বাস ছেড়ে যায়নি।

উল্লেখ্য, গত শনিবার সকাল পৌনে ৮টায় রাজশাহীর শালবাগান এলাকায় নিজ বাসা থেকে একটু দূরে অধ্যাপক এ এফ এম রেজাউল করিমকে কুপিয়ে হত্যা করে ফেলে রেখে যায় দুর্বৃত্তরা।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: