সর্বশেষ আপডেট : ৯ মিনিট ৯ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ভারতের আইপিএল: সবাইকে ছাপিয়ে সাকিব-মুস্তাফিজ

full_2126239909_1461663675খেলাধুলা ডেস্ক:
ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে বিগত আসরগুলোতে একমাত্র সাকিব আল হাসান ছাড়া কেউই টিকে থাকতে পারেনি। আবার সাকিবকেও সব ম্যাচে দলে নেয়া হত না। যার ফলে ভারতের আইপিএল বাংলাদেশে একমাত্র সাকিবের কারণে কিছুটা পরিচিতি পেলেও জনপ্রিয় হয়ে ওঠেনি কখনো। তবে এবারের আসরের কথা সম্পূর্ণ ভিন্ন। কারণ ক্রিকেটের বিস্ময় বালক মুস্তাফিজুর রহমানকে নিয়ে শুধু বাংলাদেশ নয় ভাবছে গোটা ক্রিকেট বিশ্ব।

শুধুমাত্র মুস্তাফিজের বল দেখার জন্য টিভির সামনে বসছেন বিশ্বের সব ক্রিকেট বোদ্ধারা। নিজের বোলিং নৈপুণ্য দিয়ে অবাক করেছেন বিশ্ব গণমাধ্যমকে, শুধু তাই না ফেসবুক থেকে টুইটার এখন ভাসছে মুস্তাফিজ বন্দনায়।

আইপিএলে সর্বোচ্চ ২৩ বিড করে মাশরাফি বিন মর্তুজাকে দলে ভিড়িয়েছিল শাহরুখ খান জুহি চাওলার কলকাতা নাইট রাইডার্স। কিন্তু নিজের আইপিএল অধ্যায় স্মরণীয় করতে পারেননি নড়াইল এক্সপ্রেস। একই গল্প ব্যাঙ্গালুরুতে খেলা আব্দুর রাজ্জাক ও মুম্বাইয়ে খেলা মোহাম্মদ আশরাফুলেরও। আর তামিম ইকবালকে তো মাঠেই নামায়নি পুনে ওয়্যারিওর্স।

এরপর আসে সাকিব আল হাসান যুগ। শুধুমাত্র কলকাতা জার্সি গায়ে এই বাঁহাতির ব্যাটিং বোলিং দেখতে কোটি কোটি দর্শক চোখ রাখতে বাধ্য হতো টেলিভিশন পর্দায়। নিজেকে সে মঞ্চেও প্রমাণ করেছেন এই বিশ্বসেরা। ২০১১ সাল থেকে ৩৫ ম্যাচ খেলে আইপিএলে নিয়েছেন ৩৯ টি উইকেট, তার উইলো থেকে এসেছে ৩৯৭ রান। এমনকি ২০১৪ আইপিএল ফাইনাল জয়ে বড় হাত ছিল নাম্বার সেভেন্টি ফাইভের।

তবে সাকিবের যে পাতে ভাগ বসালেন এক বিস্ময় বালক। সাতক্ষীরা সায়ানাইড খ্যাত বাঁহাতি পেসার মুস্তাফিজুর রহমান। এ বছরই হলো আইপিএলে তার অভিষেক, এক দানেই এলেন, দেখলেন ও জয় করলেন পুরো বিশ্ব। সানরাইজার্স হায়দ্রাবাদের মধ্যমণি যে এখন তিনিই।

অধিনায়ক ডেভিড ওয়ার্নার থেকে উপদেষ্টা ভিভিএস লক্ষণের মুস্তাফিজ বন্দনা যেন থামছেই না। সে সাথে এই মুস্তাফিজের জন্য ডাগআউটে বসে অলস সময় পার করছেন ট্রেন্ট বোল্টের মতো বোলাররা। আর ভারতীয় গণমাধ্যমে মুস্তাফিজ যেন আকাশ থেকে মাটিতে নেমে আসা নক্ষত্র। প্রতিনিয়ত নতুন বিশেষণে বিশেষায়িত হচ্ছেন কাটার মাস্টার। ভারতের গণ্ডি ছাপিয়ে ক্রিকেট অস্ট্রেলিয়ার অফিসিয়াল পেইজেও দেখা যায় “ফিজ ইফেক্ট”।

তবে ক্রিকেটার মুস্তাফিজ চরিত্রটাই এমন যেন তারকাদ্যুতির আলোতে তার চোখ ধাঁধায় না, একান্ত নিজের অস্ত্র তো আছেই। সাথে ম্যাচের পরিস্থিতির সাথে মানিয়ে, নিত্যনতুন গোলকধাঁধায় ভিরমি খাওয়ান ডি ভিলিয়ার্স, ম্যাককালামের মতো পাওয়ার হিটারদের।

আর মুস্তাফিজের সুবাদে সাতক্ষীরার আজপাড়া গাঁয়ের লোকজনের মন পড়ে আছে ভারতের হায়দ্রাবাদে। তাদের ঘরের ছেলেই যে বিশ্ব জয় করে চলেছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: