সর্বশেষ আপডেট : ১৭ মিনিট ৫ সেকেন্ড আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

উৎপাদন বেড়েছে দেখেই সবকিছু আজ হাতের মুঠোই —উপাধ্যক্ষ আব্দুস শহীদ এমপি

f2348915-6de8-43b0-9601-10ce28664fdfজীবন পাল, শ্রীমঙ্গল:
বাংলাদেশ জাতীয় সংসদের সাবেক চিফ হুইপ উপাধ্যক্ষ আব্দুস শহীদ এমপি বলেছেন, উৎপাদন বেড়েছে দেখেই সবকিছু আজ হাতের মুঠোই।

মঙ্গলবার সকাল ১১ টায় শ্রীমঙ্গল উপজেলা পরিষদ মিলনায়তনে খরিফ-১/২০১৬ মৌসুমে আউশ আবাদ প্রণোদনা কর্মসূচী’র আয়তায় শ্রীমঙ্গলে বিনামূল্যে বীজ ও সার বিতরণ কার্য্যক্রম উদ্ভোধনী অনুষ্ঠান তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, উপজেলা ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার নুরুল হুদা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান রনধীর কুমার দেব।

প্রধান ও বিশেষ অতিথি ছাড়াও এতে অন্যানদের মধ্যে শুভেচ্ছা বক্তব্য রাখেন, উপজেলা কৃষি অফিসার সুকল্প দাশ, উপজেলা আওয়ামীলীগ এর সহ-সভাপতি জিল্লুল আনাম চেমন, শ্রীমঙ্গল পৌর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক অর্ধেন্দু কুমার দেব, উপজেলা প্রকল্প কর্মকর্তা জনাব জাকির হোসেন,সদর ইউনিয়নের চেয়ারম্যান জনাব ভানু লাল রায় ।শুরুতে উপস্থিত ২ জন কৃষক মুক্তভাবে তাদের কথা তুলে ধরেন।

বিনামূল্য এই বীজ ও সার বিতরণ অনুষ্টানে ৯ ইউনিয়নের মোট ১৫৬০ জন কৃষকের মাঝে এই কৃষিপণ্য বিতরণ করা হয়। যার মধ্যে ৯ ইউনিয়নের ১৫০০ জন কৃষককে উফসী আউস ও ৬ ইউনিয়নের ৬০ জনকে নেরিকা ধান বীজ বিতরণ করা হয়।

উফসি আউশ ১৫০০ জন কৃষকের প্রত্যেককে যথাক্রমে ৫ কেজি বীজ যার মূল্য ১৭০/-, ২০ কেজি ইউরিয়া যার মূল্য ৩২০/-, ১০ কেজি এমওপি যার মূল্য ১৫০/-, ১০ কেজি ডিএপি যার মূল্য ২৫০/-। সেচ সহায়তা বাবদ নগদ ৪০০/- টাকা সহ মোট ১২৯০ টাকা প্রদান করা হয়। অনুরুপভাবে নেরিকা আউশ ৬০ জন কৃষককে যথাক্রমে ৫ কেজি বীজ যার মূল্য ৩৪০/-, ২০ কেজি ইউরিয়া যার মূল্য ৩২০/-, ১০ কেজি এমওপি যার মূল্য ১৫০/-, ১০ কেজি ডিএপি যার মূল্য ২৫০/-। সেচ ও আগাছ দমন সহায়তা বাবদ নগদ ৮০০/- টাকা সহ মোট ১৮৬০ টাকা প্রদান করা হয়।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: