সর্বশেষ আপডেট : ৩৩ মিনিট ২৪ সেকেন্ড আগে
সোমবার, ২৬ জুন, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১২ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘কোপানোর ধরন বলছে হামলাকারীরা প্রশিক্ষিত’

14নিউজ ডেস্ক : রাজধানীর কলাবাগানের লেকসার্কাস রোডে এক সমকামী অধিকারকর্মীসহ দুই জনকে খুনের ঘটনায় অজ্ঞাতপরিচয় আসামিদের বিরুদ্ধে মামলা হয়েছে।

নিহত জুলহাজ মান্নানের বড় ভাই মিনহাজ মান্নান ইমন সোমবার রাত ১২টার দিকে কলাবাগান থানায় এই মামলা করেন। মামলায় অজ্ঞাতনামা পাঁচ-ছয় জনকে আসামি করা হয়েছে। তবে এখনও পর্যন্ত কাউকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।

মঙ্গলবার (২৬ এপ্রিল) সকালে মামলার তথ্যটি নিশ্চিত করেছেন কলাবাগান থানার কর্তব্যরত পুলিশের উপপরিদর্শক (এসআই) গাজী নজরুল।

সোমবার বিকেল ৫টার দিকে লেক সার্কাস এলাকায় পার্সেল দেয়ার কথা বলে বাসায় ঢুকে কুপিয়ে খুন করা হয় ইউএসএআইডির কর্মসূচি কর্মকর্তা জুলহাজ (৩৫) ও তার বন্ধু নাট্যকর্মী মাহবুব রাব্বী তনয়কে (২৬)। এতে আহত হয়েছেন আরো তিনজন।

জুলহাজ বাংলাদেশে সমকামীদের একমাত্র ম্যাগাজিন ‘রূপবান’-এর সম্পাদকীয় বোর্ডের সদস্য ছিলেন।

হত্যাকাণ্ডের সময় টহল পুলিশের একটি পিকআপ ওই এলাকার তেঁতুলতলা গলি দিয়েই যাচ্ছিল। কিন্তু তারা তাদের ধরতে পারেননি। উল্টো তাদের হামলায় গুরুতর জখম হয়ে গ্রিনলাইফ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন কলাবাগান থানা পুলিশের এএসআই মোমতাজ হোসেন।

কুরিয়ার সার্ভিস কর্মী পরিচয়ে পার্সেল দেয়ার কথা বলে জুলহাজ মান্নানের বাসায় ঢুকেছিল দুর্বৃত্তরা। এরপর আনুমানিক ১০-১৫ মিনিটের হামলায় দু’জনকে কুপিয়ে ও গুলি করে তাকে ও তার এক বন্ধুকে হত্যা করা হয়। পরে ‘আল্লাহু আকবার’ বলতে বলতে তারা চলে যায় বলে জানিয়েছেন ঘটনার প্রত্যক্ষদর্শী একজন।

সোমবার রাতে ঘটনাস্থল পরিদর্শন শেষে ডিএমপির কমিশনার আছাদুজ্জামান মিয়া সাংবাদিকদের বলেন, ‘এটিকে টার্গেট কিলিং বলেই মনে হচ্ছে। জঙ্গিদের সংশ্লিষ্টতা আছে কি না এখনই বলা যাচ্ছে। তদন্তের পর নিশ্চিত হওয়া যাবে।’

তিনি জানান, এই হত্যাকাণ্ডে মূলত চাপাতি ব্যবহার করা হয়েছে। পালিয়ে যাওয়ার সময় ঘাতকরা গুলি করেছে। ঘটনার সময় পাশেই অবস্থানরত এএসআই মমতাজ হোসেন এগিয়ে এলে তার উপরও চাপাতি দিয়ে হামলা করা হয়। তিনি এখন গ্রিন লাইফ হাসপাতালে চিকিৎসাধীন।

ডিএমপির যুগ্ম কমিশনার মনিরুল ইসলাম বলেছেন, ‘এটা একটি সুপরিকল্পিত হত্যাকাণ্ড। তবে মোটিভ না পাওয়া পর্যন্ত কিছুই বলা যাচ্ছে না।’

জুলহাজ মান্নান ও মাহবুব রাব্বী তনয় হত্যার নিন্দা জানিয়েছেন ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত স্ট্রিফেন ব্লুম বার্নিকাট। সোমবার রাতে তিনি দূতাবাসের ফেসবুক পাতায় তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বলেন, ‘সন্ধ্যায় জুলহাজ মান্নান এবং আরেক বাংলাদেশি যুবককে নির্মম খুনের ঘটনায় আমি অত্যন্ত মর্মাহত। মার্কিন দূতাবাসে আমাদের যারা তার সঙ্গে কাজ করার সৌভাগ্য অর্জন করেছিলেন তাদের কাছে জুলহাজ এক সহকর্মীর চেয়েও বেশি কিছু ছিলেন। তিনি ছিলেন আমাদের প্রিয় বন্ধু।’

‘এই ঘটনায় জুলহাজ এবং অন্যান্য যারা হতাহত হয়েছেন তাদের জন্য আমাদের প্রার্থনা। আমরা এই হৃদয়হীন সহিংসতার কঠোর নিন্দা জানাই।’ হত্যাকাণ্ডে জড়িতদের দ্রুত গ্রেপ্তারে বাংলাদেশ সরকারকে কঠোর পদক্ষেপ নেয়ারও আহ্বান জানিয়েছেন বার্নিকাট।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: