সর্বশেষ আপডেট : ১ মিনিট ৩২ সেকেন্ড আগে
শুক্রবার, ২৪ মার্চ, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১০ চৈত্র ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সুনামগঞ্জ জেলাকে দুর্গত এলাকা ঘোষনা করার দাবি জানালেন সাবেক এমপি মিলন

18ছাতক প্রতিনিধিঃ
সুনামগঞ্জ জেলাকে দুর্গত এলাকা ঘোষনা করার দাবী জানালেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক ও সুনামগঞ্জ-৫ আসনের সাবেক এমপি কলিম উদ্দিন আহমদ মিলন।

এক বিবৃতিতে তিনি জানান, বেড়ী বাঁধ নির্মানে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির কারনে ভাঁটি বাংলার শস্য ভান্ডার নামে খ্যাত সুনামগঞ্জ জেলার কৃষকদের মধ্যে বইছে এখন শুধুই আহাজারী। ঘরে তোলার পূর্ব মুহুর্তে বাঁধ ভেঙ্গে হাওড়ের পর হাওড় পানিতে তলিয়ে গেছে।

কয়েক হাজার হেক্টর বোরো ফসল পানিতে তলিয়ে গেছে কৃষকদের চোখের সামনে। পানি উন্নয়ন বোর্ডের কতিপয় দুর্নীতিবাজ কর্মকর্তা ফসল রক্ষা বাঁধের নামে সরকারী লক্ষ-লক্ষ টাকা আত্মসাত করে কৃষকদের পথে বসিয়েছে। এসব দুর্নীতিবাজদের আইনের আওতায় এনে শাস্তি প্রদানের দাবী জানান তিনি।

পাশাপাশি সুনামগঞ্জ জেলাকে দুর্গত এলাকা ঘোষনা করে ক্ষতিগ্রস্থ কৃষকদের ক্ষতিপুরনসহ পুনর্বাসনেরও দাবী জানান তিনি। এদিকে গত বৃহস্পতিবার ভয়াভহ ঘুর্নিঝড়ে ছাতকের দক্ষিন খুরমা ইউনিয়নের হাতধনালী ও পুরাকাটি এবং চরমহল¬া ইউনিয়নের টেটিয়ারচর, খরিদিচর, চরমাধব, চুনারুচর, কালিয়ারচর, চরচৌলাসহ কয়েকটি গ্রামের ক্ষতিগস্থ মানুষের মাঝে গৃহনির্মান সামগ্রী, চাল, ডাল, নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদিসহ পরিধানের কাপড় জরুরী ভিত্তিতে সরবরাহ করার দাবী জানান বিএনপির কেন্দ্রিয় এ নেতা।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: