সর্বশেষ আপডেট : ৭ মিনিট ৪ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পুলিশের সঙ্গে জাবি শিক্ষার্থীদের সংঘর্ষে আহত ২০, আটক ৮

29নিউজ ডেস্ক :: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রান্তিক ফটকসংলগ্ন ঢাকা-আরিচা মহাসড়কে প্রগতিশীল ছাত্রজোটের শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে কমপক্ষে ২০ জন আহত হয়েছে। এ ছাড়া ঘটনাস্থল থেকে আট শিক্ষার্থীকে আটক করেছে পুলিশ।

সোমবার সকাল ৬টা থেকে কুমিল্লার ভিক্টোরিয়া কলেজের শিক্ষার্থী ও নাট্যকর্মী সোহাগী জাহান তনু হত্যার প্রতিবাদে ও বিচারের দাবিতে প্রগতিশীল ছাত্রজোটের ব্যানারে ছাত্র ইউনিয়ন ও সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের বিশ্ববিদ্যালয় শাখার নেতা-কর্মীরা ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করলে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

প্রগতিশীল ছাত্রজোটকর্মী সুস্মিতা জানান, সোহাগী জাহান তনুসহ সারা দেশের সব হত্যা, নারী ও শিশু নির্যাতনের বিরুদ্ধে এবং হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে সকাল ৬টা থেকে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে প্রগতিশীল ছাত্রজোট। সাড়ে ৮টার দিকে পুলিশ প্রগতিশীল ছাত্রজোটের ব্যানার কেড়ে নেয় এবং তাদের লাঠিপেটা করে। পুলিশের লাঠিপেটায় প্রগতিশীল ছাত্রজোটের কমপক্ষে ২০ জন আহত হয়। এ ছাড়া আট শিক্ষার্থীকে আটক করে পুলিশ। আহতদের উদ্ধার করে আশেপাশের হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে বলেও জানান তিনি।

ঢাকা জেলা অতিরিক্ত পুলিশ সুপার আশরাফুল আজিম জানান, প্রগতিশীল ছাত্রজোটের অবরোধের ফলে মহাসড়কে কয়েক হাজার যানবাহন আটকা পড়ে। পুলিশ শিক্ষার্থীদের মহাসড়ক থেকে অবরোধ তুলে নিতে বলে। কিন্তু তারা অবরোধ তুলে না নেওয়ায় পরিস্থিতি নিয়ন্ত্রণে তাদের ওপর লাঠিচার্জ করেছে পুলিশ। সে সময় শিক্ষার্থীরাও পুলিশের ওপর হামলা চালানোর চেষ্টা করে। এতে উভয় পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটেছে। এ ঘটনায় আট শিক্ষার্থীকে আটক করা হয়েছে।

তবে ঢাকা-আরিচা মহাসড়কে যানচলাচল এখন স্বাভাবিক রয়েছে। এ ছাড়া নতুন করে সংঘর্ষের আশঙ্কায় ঢাকা-আরিচা মহাসড়কে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: