সর্বশেষ আপডেট : ২ মিনিট ১১ সেকেন্ড আগে
শনিবার, ২৯ এপ্রিল, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৬ বৈশাখ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রাবি শিক্ষকদের কর্মসূচি সাময়িক স্থগিত

35596c95-52da-4203-b56b-b87e8dc1bff1রাবি প্রতিনিধি:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ইংরেজী বিভাগের শিক্ষককে নির্মমভাবে হত্যার প্রতিবাদে টানা দুই দিন ক্যাম্পাসে ধর্মঘট পালন শেষে আগামীকাল থেকে এক সপ্তাহের জন্য তাদের সকল ধরনের কর্মসূচি স্থগিত করেছে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

সোমবার বেলা সাড়ে ১০ টার দিকে শিক্ষক সমিতির উদ্যোগে মৌন মিছিল ও প্রতিবাদ মানববন্ধন শেষে এ কর্মসূচীর স্থগিত করার ঘোষনা করেন শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর ড. শাহ্ আজম শান্তনু।

এসময় তিনি আরো বলেন, আমাদের সহকর্মী সিদ্দকীকে অন্যায়ভাবে হত্যার প্রতিবাদে ক্যাম্পাসে দুই দিন ধর্মঘট পালন করা হয়েছে। বিশ্ববিদ্যালয় শিক্ষকরা সকল প্রকার কার্যক্রম থেকে বিরত ছিল। শিক্ষার্থীদের কথা বিবেচনা করে আমরা আপাতত আগামীকাল মঙ্গলবার থেকে এক সপ্তাহের জন্য কর্মসুচি স্থগিত রাখার সিদ্ধান্ত গ্রহন করেছি । তিনি আরও বলেন আগামী এক সপ্তাহের মধ্যে এর প্রশাসন যদি উপযুক্ত ব্যবস্থা গ্রহণ না করেন তাহলে পরবর্তীতে আরো কঠোর কর্মসূচি নিতে বাধ্য হবো।

এদিকে মানবন্ধনে বক্তারা তাদের প্রিয়জন হারানোর বেদনা নিয়ে বলেন, আজ যারা মুক্ত বুদ্ধির চিন্তাকে প্রসারিত করতে চাচ্ছেন তাদের কেই এভাবে নির্মমভাবে হত্যা করা হচ্ছে। পূর্বের মত আমাদের শিক্ষকদের খুন হতে হচ্ছে তবে এ ব্যাপারে কোন ধরনের প্রশাসনিক সহযোগীতা তাদের পরিবার পাচ্ছেন না। তাদের নির্মম হত্যার বিচার আজও হচ্ছেনা। আমরা আজ বঞ্চিত হচ্ছি সুষ্ঠ বিচার থেকে। আজ আমাদের আন্তর্জাতিক ট্রাইবুনাল রয়েছে তার মাধ্যমে দ্রুত এ খুনের বিচার কার্যকর করা হোক । আমরা আমাদের অভিবাবক হত্যার দ্রুত বিচার প্রার্থনা করছি।

মানববন্ধন শেষে শিক্ষক সমিতির পক্ষ থেকে প্রধান মন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, শিক্ষামন্ত্রী এবং আইন শৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে ঘটনার সঠিক তদন্তের মাধ্যমে সুষ্ঠ বিচার ও শাস্তি নিশ্চিত করার দাবিতে ভিসি প্রফেসর মুহম্মদ মিজানউদ্দিন বরাবর স্মারকলিপি প্রদান করেন শিক্ষক সমিতির সাধারণ সম্পাদকসহ অন্যান্য শিক্ষকবৃন্দ।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: