সর্বশেষ আপডেট : ৫ ঘন্টা আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

অনুষ্ঠান মিস দিতে নারাজ প্রার্থীরা!

01.-daily-sylhet-UP-ect11বিশ্বনাথ প্রতিনিধি::
সিলেটের বিশ্বনাথে ইউনিয়ন পরিষদ নির্বাচনের ডামাডোল এখন তুঙ্গে। আগামী ৭ মে অনুষ্ঠিতব্য ওই নির্বাচনকে কেন্দ্র করে বিশ্বনাথের চেয়ারম্যান-সাধারণ সসদ্য (মেম্বার) ও সংরক্ষিত মহিলা সদস্য পদপ্রার্থীদের এখন ঘুমহীন অবস্থা। কার চাইতে কে বেশি প্রচারণা চালাবেন, সেই প্রতিযোগীতাই চলছে এখন প্রার্থীদের মধ্যে।

প্রতিটি ইউনিয়নের যেকোনো জায়গায় এখন কোনো অনুষ্ঠান হলেও মিস দিচ্ছেন না কোনোও প্রার্থী। অনুষ্টানে দাওয়াত পাওয়ার পরপরই হাজির হচ্ছেন তারা। দলীয় প্রতিকে নির্বাচন হওয়ায় নেতকর্মীর মধ্যে প্রাণঞ্জলতা ফিরে এসেছে। তবে আ.লীগ-বিএনপির বিদ্রোহী প্রার্থীও রয়েছেন।

এবার উপজেলার ৭ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩৩ জন, ৬৩টি ওয়ার্ডে সাধারণ সদস্য (মেম্বার) পদে ২৭৮ জন ও ২১টি ওয়ার্ডে সংরক্ষিত (মহিলা) সদস্য পদে ৬৩ জন’সহ স৩৭৪ জন প্রার্থী নির্বাচনে অংশগ্রহন করছেন। আওয়ামীলীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী, বিএনপি মনোনীত চেয়ারম্যান প্রার্থী,জাপা মনোনীত চেয়ারম্যা প্রার্থী ও স্বতন্ত্র প্রার্থীরা মাঠে চুষে বেড়াচ্ছেন।

ভোরে ঘুম থেকে ওঠে শুরু হয় প্রার্থীদের কর্মযজ্ঞ। চলে মধ্য রাত পর্যন্ত। একের পর এক গণসংযোগ আর উঠোন বৈঠক করে একেকজন ক্লান্ত হয়ে পড়লেও থেমে থাকেনা তাঁদের প্রচার-প্রচারণা। ক্লান্তমুখে হাসি ফুটিয়ে মানুষের সাথে হ্যান্ডশেক, কোলাকোলি চালিয়ে যান তাঁরা। এসবের বাইরে প্রত্যেক প্রার্থীই উপজেলার নিজ নিজ ইউনিয়নের যেকোনো জায়গায় অনুষ্ঠিত সব ধরনের সামাজিক, সাংস্কৃতিক অনুষ্ঠানে যোগ দিচ্ছেন আগ্রহভরে। বিবাহ অনুষ্ঠান, খেলাধুলা, সাংস্কৃতিক অনুষ্ঠান, খৎনা, জানাজা, ওরুস, ঝিয়াপথ (সিলেটে প্রচলিত একধরনের সিরনি বিতরণ অনুষ্ঠান) সবধরনের অনুষ্ঠানেই আমন্ত্রণ কিংবা বিনা আমন্ত্রণেই উপস্থিত হচ্ছেন প্রার্থীরা। এমনও হচ্ছে, একই অনুষ্ঠানে প্রার্থীই আলাদাভাবে একইসময়ে উপস্থিত হয়ে যাচ্ছেন!

এদিকে, নির্বাচনকে কেন্দ্র করে উপজেলার সর্বত্রই বেড়ে গেছে খেলাধুলাসহ বিভিন্ন সাংস্কৃতিক অনষ্ঠান। আর সেইসব অনুষ্ঠানের লিখিত কিংবা অলিখিত অতিথি হিসেবে থাকছেন ইউপি নির্বাচনের প্রার্থীরা। তবে এসব অনুষ্টানে বেশিরভাগ সময়ে উপস্থিত হতে দেখা যায় চেয়ারম্যান প্রার্থীদের। নির্বাচনী তফশিল ঘোষনার পরপরই বিভিন্ন অনুষ্টানে এসব প্রার্থী হাজির হতে শুরু করেন। পরবর্তিত্বে মনোনয়নপত্র জমা ও প্রতিক পাওয়ার পরপরই বিভিন্ন সামাজিক অনুষ্টানে প্রার্থীদের যোগদান চোখে পড়ার মতো। এ পর্যন্ত বিভিন্ন প্রার্থীরা প্রায় শতাধিক অনুষ্টানে যোগদান করেছেন বলে বিভিন্ন সুত্রে জানাযায়।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: