সর্বশেষ আপডেট : ৪ মিনিট ২৮ সেকেন্ড আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

প্রবাসীরা সিম নিবন্ধনে আরও একবছর সময় পাচ্ছেন

18প্রবাস ডেস্ক :: দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে প্রবাসী বাংলাদেশিদের জন্য আঙুলের ছাপে সিম নিবন্ধন নিয়ে একটি সু-সংবাদ এলো। যারা বিদেশের মাটিতে অবস্থান করছেন কিন্তু সিম নিবন্ধন করার সুযোগ পাচ্ছেন না তারা আরও একবছর সিম নিবন্ধনের সময় পাচ্ছেন। রোববার টেলিযোগাযোগ মন্ত্রণালয় থেকে বিটিআরসিসহ সকল মোবাইল অপারেটরকে এ সংক্রান্ত একটি নির্দেশনা দেওয়া হয়েছে।

রোববার সকালে জাতীয় প্রেসক্লাবে মোবাইল অপারেটর এয়ারটেল আয়োজিত বায়োমেট্রিক পদ্ধতিতে সিম পুনর্নিবন্ধন বিষয়ে এক সচেতনতা র‌্যালির উদ্বোধন অনুষ্ঠানে টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম বলেন, ‘বিদেশে যেসব বাংলাদেশি আছেন, তাদের জন্য আজ একটি নির্দেশ দেওয়া হয়েছে। তাতে বলা হয়েছে, বায়োমেট্রিক পদ্ধতিতে সিম পুনর্নিবন্ধিনের জন্য তাদের যেন এক বছরের সময় দেওয়া হয়। অন্তত পক্ষে একবছর তাদের সিমটি অন্য কোথাও যেন বরাদ্দ না দেওয়া হয়। যেন তারা এক বছরের মধ্যে সিমটি নিবন্ধন করে নিতে পারে।’

প্রতিমন্ত্রী আরও বলেন, ‘বাংলাদেশ থেকে বসে যারা বিদেশে অবৈধ ভিওআইপি ব্যবসা করছেন তাদের জন্য সিম নিবন্ধনের সিদ্ধান্ত একটি বিষফোঁড়া হিসেবে কাজ করবে। আমাদের হিসেব মতে ১৩ কোটির ওপরে সিম হোল্ডার আছে। আমরা বিশ্বাস করি, এ কার্যক্রম সফলভাবে শেষ হলে অবৈধ ভিওআইপিসহ সব ধরনের সন্ত্রাসী কার্যক্রমের সঙ্গে জড়িতরা সহজেই ঝরে পড়বে।’ জনগণকে ধন্যবাদ জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, ‘জনগনকে ধন্যবাদ জানাই। তারা এই প্রক্রিয়ার সাথে একাত্মতা প্রকাশ করে আমাদের ওপর আস্থা স্থাপন করে রাষ্ট্রে নিরাপত্তার জন্য জরুরি বিষয় ব্যাপক ভাবে সাড়া দিয়েছেন।’

তারানা হালিম দাবি করে বলেন, গত দুই সপ্তাহে গ্রাহকদের মধ্য থেকে আমরা ব্যাপক সাড়া পেয়েছি। বর্তমানে দেশে ১৩ কোটির বেশি সিমহোল্ডার আছেন। এর মধ্যে প্রায় ৭ কোটি সিম বায়োমেট্রিক পদ্ধতিতে পুনর্নিবন্ধন করতে সক্ষম হয়েছি। এ ধারা অব্যাহত থাকলে নির্ধারিত সময়ের মধ্যেই লক্ষে পৌঁছানো সম্ভব হবে।

বায়োমেট্রিক পদ্ধতিতে সিম নিবন্ধন সম্পন্ন করার আহবান জানিয়ে এ র‌্যালি প্রেসক্লাব থেকে দোয়েল চত্বর হয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি গিয়ে র‌্যালি শেষ হয়। র‌্যালিটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে পৌঁছালে সেখানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক তার বক্তব্যে বাংলাদেশ সরকার কর্তৃক দেশের নাগরিকদের সুরক্ষা ও নিরাপত্তা নিশ্চিত করার জন্য বায়োমেট্রিক সিম নিবন্ধন প্রক্রিয়া চালু করায় ধন্যবাদ জানান। তিনি সকলকে সিম নিবন্ধনের জন্য এগিয়ে আসার আহ্বান জানান।

র‌্যালি উদ্বোধনের সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ডাক ও টেলিযোগাযোগ সচিব ফয়েজুর রহমান চৌধুরী, বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ, এয়ারটেলের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) পিডি শর্মা প্রমুখ।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: