সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আইপিএলেই মুস্তাফিজের সর্বনাশ!

full_1874109335_1461565430খেলাধুলা ডেস্ক:
আইপিএল নবম আসরে অংশগ্রহনকারী ব্যাটসম্যানরা যেখানে আফ কাটার-স্লোয়ার আর ইয়র্কঅর ডেলিভারির ভেলকিতে নাকানি-চুবানি খাচ্ছে।

আর সেখানে কি না ভারতের জনপ্রিয় দৈনিক আনন্দবাজারের ঠুনকো দাবি, আইপিএলে খেলে বড় ভুল করে করেছেন বাংলাদেশ জাতীয় দলের রঙিন জার্সির পেসার মুস্তাফিজুর রহমান।

আজ (সোমবার) দেশটির পত্রিকায় বিশেষ এক প্রতিবেদনে লেখেন, খেলতে খেলতে একদিন হয়তো মোস্তাফিজের বলের কারিশমা ধরে ফেলবেন ব্যাটসম্যনরা এটাই ধারণা করছেন খোদ বিরাট কোহলি। তাই আইপিএলের এবারের আসরে খুব কম সময়ে জায়গা পাওয়া মোস্তাফিজের খোলাটাকি ভুল হয়ে গেল?

আইপিএলে বাংলাদেশি এই বোলারকে দেখে বিপক্ষ বুঝে যাবে কোন বলটা বাইরে যাবে, কোন বলটা ভিতরে ঢুকবে। মুস্তাফিজুরকে খেলার কৌশল হাতের মুঠোয় চলে আসবে বাকি দুনিয়ার। তখন কিন্তু মুস্তাফিজুরকে আর এখনকার মতো ভয়ঙ্কর না-ও দেখাতে পারে।

আইপিএলে যোগ দেয়ার আগে শুভানুধ্যায়ীদের বোঝানো উচিত ছিল মুস্তাফিজুরকে। বলা উচিত ছিল, এখনই আইপিএল-এ যোগ দিও না। হাজার হোক দেশের সম্পদ তো আরও বেআব্রু হয়ে গেল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের সৌজন্যে।

এখন বিশ্ব ক্রিকেটে খুব মাতামাতি চলছে মোস্তাফিজের কাটার নিয়ে। গোটা ক্রিকেট বিশ্বকে নিজের জাত চিনিয়ে ছেড়েছেন মুস্তাফিজুর। এই বাঁ-হাতি ফাস্ট বোলারের মধ্যে যথেষ্ট মশলা রয়েছে। ভবিষ্যতে আরো বিভীষিকা হয়ে তিনি দেখা দিতেই পারেন। সেই সম্ভাবনা প্রবল। প্রশ্ন হল, বড্ড তাড়াতাড়ি কি মুস্তাফিজুর আইপিএল-এ যোগ দিয়ে ফেললেন না? অনেকেই এতে আপত্তি করবেন। একমত হবেন না হয়তো। সে না-ই হতে পারেন। একমত হওয়া বা না-হওয়া সম্পূর্ণ ব্যক্তিগত ব্যাপার।

ঘটনা হল, মুস্তাফিজুর বাংলাদেশের সম্পদ। তার কাটারের মোকাবিলা করা সত্যিই কঠিন ব্যাপার। অতীতে ভারতীয় ব্যাটসম্যানরা মুস্তাফিজুরকে ঠিক মতো খেলতেই পারেননি। বিরাট কোহলিকেও একবার প্রশ্ন ছুড়ে দেয়া হয়েছিল, ‘মুস্তাফিজুরকে কি খেলতে সমস্যা হয়? কোহলি জবাব দিয়েছিলেন, মুস্তাফিজুরকে খেলতে খেলতে ঠিক হয়ে যাবে।’

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে খেলার দৌলতে সেই কাটার-ভীতি কেটে যেতে বাধ্য বিদেশি ক্রিকেটারদের। মুস্তাফিজুরকে আগামীদিনে খেলা আরো সহজ হয়ে যাবে। খেলতে খেলতে একসময় রহস্য আর রহস্য থাকে না। দীর্ঘদিন ধরে ভীতিপ্রদ বিষয়কে কাছ থেকে দেখলে আগের সেই ভীতি আর থাকে না।

তেমনই মুস্তাফিজুরকে যত বেশি খেলা যাবে, ততই তার সম্পর্কে গড়ে ওঠা রহস্যও ধীরে ধীরে কেটে যাবে। মুস্তাফিজুরের অস্ত্রগুলো সম্পর্কেও একটা সম্যক ধারণা তৈরি হয়ে যাবে গোটা বিশ্বের ক্রিকেটারদের।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: