সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ফলাফল ঘোষণা না করেই বিয়ানীবাজার ত্যাগ করলেন জেলা আওয়ামীলীগের প্রার্থী

01.-daily-sylhet-UP-ect1122এ টি এম তুরাব : প্রথম বারের মত দলীয় প্রতীকে ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী মনোনীত করার লক্ষ্যে ইউনিয়ন ভিত্তিক তৃণমুল নেতাদের ভোটাধিকারকে গুরুত্ব দিয়ে ভোট গ্রহণ করা হলেও ফলাফল ঘোষণা না করেই সিলেটের বিয়ানীবাজার ত্যাগ করলেন জেলা আওয়ামী লীগের নেতারা। এনিয়ে প্রার্থী ও ভোটারদের মধ্যে চলছে নানামুখি আলোচনা সমালোচনা।

রোববার বিয়ানীবাজার উপজেলা আওয়ামীলীগের তৃণমূল পর্যায়ের ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। উপজেলার ১০ ইউনিয়নের মধ্যে একক প্রার্থী থাকায় আলী নগর ও চারখাই ইউনিয়নের প্রার্থী চুড়ান্ত করা হয়। লাউতা ইউনিয়নে কমিটি নিয়ে জটিলতা থাকায় এখানে ভোট গ্রহণ হয়নি।

জানা যায়, বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগ সম্প্রতি দলীয় চেয়ারম্যান প্রার্থীদের কাছ থেকে মনোনয়ন পত্র জমা নেয়। উপজেলার ১০টি ইউনিয়নের
প্রার্থীরা উপজেলা আওয়ামী লীগের কাছ থেকে মনোনয়ন সংগ্রহ করে তা আবার জমা দেন। আলী নগর ও চারখাই ছাড়া বাকী ইউনিয়নগুলোতে একাধিক প্রার্থী থাকায় স্থানীয় আওয়ামীলীগ প্রকাশ্যে তৃণমূল নেতাদের ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে প্রার্থী নির্বাচনের সিদ্ধান্ত গস্খহণ করে।

সেই মোতাবেক রোববার বিয়ানীবাজার উপজেলা আওয়ামীলীগ তৃণমূল নেতাদের ভোট গ্রহণের সিদ্ধান্ত নেয় এবং ভ্যানু হিসেবে প্রথমে একটি চায়নিজ রেষ্টুরেন্টকে বাছাই করে। সকালে তা পরিবর্তন করে একটি কমিউনিটি সেন্টারে নিয়ে যায়। দুপুরে জেলা আওয়ামী লীগের শীর্ষ নেতারা এসে প্রথমে দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে বক্তব্য প্রদান করেন। পরে মনোনয়ন দেখে উপজেলার ১ নং আলীনগর ইউনিয়নে নজরুল ইসলাম ও ২ নং চারখাই ইউনিয়নে মাহমদ আলী একক প্রার্থী থাকায় তাদেরকে চুড়ান্ত করে জেলা আওয়ামী লীগ নৌকা প্রতীক প্রদানের জন্য কেন্দ্রীয় আওয়ামী লীগের সভাপতির কাছে সুপারিশ করবেন। ওয়ার্ড আওয়ামী লীগের ভোটার জটিলতায় লাউতা ইউনিয়ন আওয়ামীলীগের তৃণমূলের ভোট স্থগিত ঘোষণা করেন জেলা আওয়ামী লীগ।

জেলা আওয়ামী লীগের শীর্ষ এক নেতা জানিয়েছেন, এই ইউনিয়নের সিদ্ধান্ত জেলা আওয়ামী লীগ প্রদান করবে।এছাড়া শেওলা, দুবাগ, কুড়ারবাজার, মাথিউরা, তিলপারা, মুল্লাপুর, মুড়িয়া এই ৭ ইউনিয়নের মধ্যে ৬ ইউনিয়নে ২০ জন করে ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। শুধুমাত্র দুবাগ ইউনিয়নে ১৯ জন ভোটার তাদেও ভোটাধিকার প্রয়োগ করেন। ভোট প্রদান শেষ হলে বিকাল ৪টার দিকে জেলা নেতৃবৃন্দ সব ইউনিয়নের ভোট ও দলীয় মনোনয়নপত্র নিয়ে সিলেটের উদ্দেশ্যে চলে যান।

এ প্রসঙ্গে বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান খান বলেন, জেলা আওয়ামী লীগ তৃণমুল ভোটারদের ভোট গণনা করে খুব তাড়াতাড়ি ফলাফল ঘোষণা করবেন।

এদিকে জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ তৃণমুলের নেতাদের ভোট প্রকাশ্যে গ্রহণ করে জনসমক্ষ্যে ফলাফল ঘোষনা না করে চলে যাওয়ার বিষয়টিকে ভালো চোঁখে দেখছেন না অনেক প্রার্থী ও সমর্থক। নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন প্রার্থী জানিয়েছেন, প্রকাশ্যে ফলাফল ঘোষণা করা হলে সবাই জানতে পারতেন কারা তৃণমূলের ভোটে নির্বাচিত হয়েছেন।

তাদের মতে, জেলা থেকে ফলাফল ঘোষণা করা মানে সকলের মনে সন্দেহ সংশয়ের জন্ম দেয়া। উপজেলা আওয়ামী লীগের তৃণমূলের ভোট গ্রহণ করেন সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক নাসির উদ্দিন খান, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক আসাব উদ্দিন, ইসতিয়াক আহমদ, উপজেলা আওয়ামী লীগ সভাপতি আবদুল হাসিব মনিয়া ও সাধারণ সম্পাদক আতাউর রহমান খান। এ সময় শত শত আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: