সর্বশেষ আপডেট : ৫ ঘন্টা আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

তাহিরপুর সীমান্ত থেকে এক শ্রমিককে ধরে নিয়ে গেছে ভারতীয় বিএসএফ

21সুনামগঞ্জ প্রতিনিধি ::
সুনামগঞ্জের তাহিরপুর সীমান্ত থেকে সাইদুল ইসলাম (২৫) নামের এক বাংলাদেশী শ্রমিককে ধরে নিয়ে গেছে ভারতীয় বিএসএফ। ওই শ্রমিক উপজেলার বাদাঘাট ইউনিয়নের লাউড়গড় গ্রামের আলী রহমানের ছেলে।

স্থানীয়রা জানায়,প্রতিদিনের মত রোববার ভোররাতে লাউড়গড় বিজিবি ক্যাম্পের সোর্স পরিচয়ধারী নবীকূল,নুরু মিয়া ও জজ মিয়া বিজিবি ক্যাম্পের নামে প্রতি নৌকা থেকে ১০০টাকা করে উৎকোচ নিয়ে শতাধিক শ্রমিককে বারকি নৌকাসহ পাথর আনার জন্য অবৈধভাবে লাউড়গড় সীমান্তে ১২০৩নং পিলার সংলগ্ন যাদুকাটা নদী দিয়ে ভারতে পাঠায়। এই খবর পেয়ে টহলরত বিএসএফ এসে সবাইকে তাড়া করে শ্রমিক সাইদুল ইসলামকে সহ ৭টি বারকি নৌকা আটক করে। আর অন্যান্যরা পালিয়ে আসতে সক্ষম হয়।

এব্যাপারে জানতে সুনামগঞ্জ ২৮ব্যাটালিয়নের বিজিবির অধিনায়ক গোলাম মহিউদ্দিন ও লাউড়গড় বিজিবি ক্যাম্প কমান্ডার আব্দুল হাকিমের সরকারী মোবাইল নাম্বারে বারবার ফোন করলেও তারা কেউ ফোন রিসিভ করেননি। লাউড়গড় ক্যাম্পের এফ.এস মোহাম্মদ ফারুক খান লোক আটকের সত্যতা নিশ্চিত করে বলেন,আমি নির্বাচনের দায়িত্বে বর্তমানে এলাকার বাহিরে আছি,তবে লোক আটকের ঘটনাটি জানতে পেরেছি।

উল্লেখ্য,অবৈধভাবে যাদুকাটা নদী দিয়ে কয়লা ও পাথর চোরাচালান করতে গিয়ে বিএসএফের তাড়া খেয়ে নদীতে ডুবে এপর্যন্ত ৫জন বাংলাদেশী শ্রমিকের মৃত্যু হয়েছে। অথচ আজ পর্যন্ত এব্যাপারে নেওয়া হয়নি কোন আইনগত পদক্ষেপ। যার ফলে চোরাচালানীরা এই সীমান্তকে তাদের স্বার্গরাজ্য মনে করে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: