সর্বশেষ আপডেট : ৯ মিনিট ৫৪ সেকেন্ড আগে
সোমবার, ২৫ সেপ্টেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১০ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রাশিয়াকে ‘যুদ্ধকৌশলের স্বাদ’ বুঝিয়ে দিতে চান মার্কিন জেনারেল

140648_1আন্তর্জাতিক ডেস্ক : সম্প্রতি পূর্ব ইউরোপে আমেরিকান নৌবাহিনীর বিরুদ্ধে রাশিয়ার বিমানবাহিনীর আগ্রাসনের জবাব হিসেবে সামরিক শক্তি ব্যবহারের কথা ভাবছে যুক্তরাষ্ট্র।

যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনীর একজন শীর্ষ কর্মকর্তা বলেন, রাশিয়াকে যুক্তরাষ্ট্রের নিজস্ব যুদ্ধকৌশলের স্বাদ বুঝিয়ে দেওয়ার এটাই আসল সময়।

গত ১২ এপ্রিল মঙ্গলবার পূর্ব ইউরোপের দেশ পোল্যান্ডের কাছে বাল্টিক সাগরে টহলরত যুক্তরাষ্ট্রের মিসাইল ডেস্টট্রয়ার ইউএসএস ডোনাল্ড কুকের খুব নিকট দিয়ে রাশিয়ার জঙ্গিবিমান এসইউ-২৪ ও একটি হেলিকপ্টার বারবার চক্কর দেয়।

এই ঘটনার প্রায় এক সপ্তাহ পর গত ২১ এপ্রিল বৃহস্পতিবার সামরিক বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তা জেনারেল কার্টিস স্কাপ্যারোটি সিনেটে সশস্ত্র বাহিনীর এক সভায় এ কথা বলেন।

সিনেটের এই সভায় নৌবাহিনীর কর্মকর্তারা বলেন, দুই দিন ধরে রাশিয়ার বিমানের পাইলট জাহাজের খুব কাছ দিয়ে অসংখ্যবার চক্কর দেয়। পাইলটের এমন আচরণকে পেন্টাগন ও ন্যাটো বিপজ্জনক ও অপেশাদার মন্তব্য করে এর নিন্দা জানান।

জেনারেল স্কাপ্যারোটি বলেন, রাশিয়ার সাম্প্রতিক আচরণের কারণে ইউরোপে যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনীর যদি কোনো ক্ষতি হয়, তাহলে তারা জবাব দিতে কোনো ধরণের দ্বিধা করবে না।

সূত্র: দ্য ওয়াশিংটন টাইমস

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: