সর্বশেষ আপডেট : ৫ মিনিট ৪৬ সেকেন্ড আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রাবির অধ্যাপক রেজাউল হত্যায় জঙ্গিগোষ্ঠী, ধারণা পুলিশের

36নিউজ ডেস্ক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক এ এফ এম রেজাউল করিম সিদ্দিকী হত্যাকাণ্ডে জঙ্গিগোষ্ঠী জড়িত আছে বলে ধারণা করছে পুলিশ। আজ শনিবার ইংরেজি বিভাগের এই অধ্যাপককে সকাল সাড়ে ৭টার দিকে তার বাড়ি থেকে মাত্র ৫০ গজ দূরে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা।

শনিবার বেলা ১১টার দিকে নগরীর বোয়ালিয়ার শালবাগানে হত্যাকাণ্ডস্থল পরিদর্শন করেন রাজশাহী মহানগর পুলিশের কমিশনার মো. শামসুদ্দিন।

কমিশনার শামসুদ্দিন বলেন, “অতীতে যেভাবে ব্লগারদের কুপিয়ে হত্যা করা হয়েছে, একই কায়দায় অধ্যাপক রেজাউলকে হত্যা করা হয়েছে। এ থেকে ধারণা করা হচ্ছে- হত্যাকাণ্ডে কোনো জঙ্গি গোষ্ঠী জড়িত।”

অধ্যাপক রেজাউল আগে কখনও হুমকি পেয়েছিলেন কি না, তা কেউ জানাতে পারেননি। তিনি লেখালেখির পাশাপাশি সাংস্কৃতিক কার্যক্রমে যুক্ত ছিলেন। এলাকায় একটি গানের স্কুল খোলার কাজ করছিলেন তিনি। এই হত্যাকাণ্ডের রহস্য উদঘাটনে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হচ্ছে বলে জানান পুলিশ কর্মকর্তা শামসুদ্দিন।

মোটর সাইকেলে আসা দুই যুবক কুপিয়ে পালিয়ে যায় বলে প্রত্যক্ষদর্শীদের উদ্ধৃত করে জানিয়েছেন বোয়ালিয়া থানার ওসি শাহদাত হোসেন।

গত বছর ব্লগার ও অনলাইন অ্যাকটিভিস্ট ছাড়াও বিদেশি ও যাজক হত্যাকাণ্ডের ঘটনাগুলোর কয়েকটিতে খুনিদের মোটরসাইকেল ব্যবহার করতে দেখা গেছে।

দুই বছর আগে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের অধ্যাপক এ কে এম শফিউল ইসলাম হত্যাকাণ্ডের পরও জঙ্গি সম্পৃক্ততার দিকেই ইঙ্গিত করেছিল পুলিশ। পরে তদন্তে তা না পাওয়ার কথাও আবার জানিয়েছিল তারা।

এদিকে বেলা সাড়ে ১০টার দিকে অধ্যাপক রেজাউলের লাশ ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজ মর্গে নেওয়া হয়েছে বলে জানিয়েছেন বোয়ালিয়া থানার ওসি শাহাদত।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: