সর্বশেষ আপডেট : ১২ মিনিট ১০ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শিক্ষক হত্যার প্রতিবাদে উত্তাল রাবি ক্যাম্পাস

Rajshahi-University--696x228রাবি প্রতিনিধি::
দুবৃর্ত্তদের হাতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ইংরেজি বিভাগের শিক্ষক প্রফেসর ড. রেজাউল করিম সিদ্দিকী (৫৮) নিহত হওয়ায় বিক্ষোভ মিছিল আর সমাবেশে উত্তাল হয়েছে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস।

শনিবার বেলা সাড়ে ১১ টার দিকে ইংরেজী বিভাগের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে পূর্বের স্থানে গিয়ে শেষ হয়। এসময় বিভাগের সকল শিক্ষক ও শিক্ষার্থীদের অংশগ্রহন করতে দেখা যায়।

এদিকে প্রফেসর সিদ্দিকীর নির্মম হত্যাকান্ডে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর মুহম্মদ মিজানউদ্দিন ও প্রো-ভিসি প্রফেসর চৌধুরী সারওয়ার জাহান গভীর উদ্বেগ প্রকাশ করে এর তীব্র নিন্দা জানিয়েছেন। তাঁরা সুষ্ঠু তদন্তের মাধ্যমে এই হত্যাকান্ডে জড়িতদের চিহ্নিত করে যথোপযুক্ত শাস্তি নিশ্চিত করার জন্য সংশ্লিষ্ট কর্তৃৃপক্ষের প্রতি দাবি জানিয়েছেন। তাঁরা বিশ্ববিদ্যালয় পরিবারের নিরাপত্তা নিশ্চিত করার জন্যও আহ্বান জানান।

ভিসি ও প্রো-ভিসি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা কর্মকান্ডে প্রফেসর সিদ্দিকীর অবদান গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করে মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন। তাঁরা মরহুমের শোকসন্তপ্ত পরিবারবর্গের প্রতি সমবেদনাও জ্ঞাপন করেন।

প্রফেসর এ এফ এম রেজাউল করিম সিদ্দিকী ১৯৫৫ সালের জানুয়ারিতে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৮৩ সালে ইংরেজী বিভাগে প্রভাষক পদে যোগ দেন ও ২০০৬ সালে প্রফেসর পদে উন্নীত হন। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক কন্যা ও এক পুত্র রেখে গেছেন।

উল্লেখ্য, শনিবার সকালে বাড়ি থেকে বের হয়ে বিশ্ববিদ্যালয়ে যাওয়ার উদ্দেশ্যে শালবাগান বটতলা মোড়ে বাসের জন্য অপেক্ষা করছিলেন রেজাউল। এ সময় মোটরসাইকেলযোগে হেলমেট পরা দুই যুবক পেছন থেকে তার গলাতে কোপ দেয়। এতে তিনি মাটিতে পড়ে যান এবং ঘটনাস্থলেই মারা যান।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: