সর্বশেষ আপডেট : ৪২ মিনিট ৪৪ সেকেন্ড আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেট অঞ্চলের অধ্যক্ষবৃন্দদের নিয়ে মত বিনিময় সভা অনুষ্ঠিত

88b8796a-25d0-4e55-b16d-09fe4667fb73জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য্য প্রফেসর ড. হারুন অর রশিদ বলেছেন, আমাদের শিক্ষা ব্যবস্থার গতানুগতিক ধারাকে সর্বোচ্চ প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে আধুনিকতায় ঢেলে সাজাতে হবে। জাতীয় বিশ্ববিদ্যালয়কে সম্পূর্ণ আই.টি বেইজড একটি বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তুলতে হবে। তিনি আরো বলেন, ২০১৮ সালের পর থেকে কোন শিক্ষার্থীকে আর সেশনজটে পড়তে হবে না। কলেজ পর্যায়ে শিক্ষার মানোন্নয়নের জন্য ইতিমধ্যেই কাজ শুরু হয়ে গেছে। সিলেট অঞ্চলের অধ্যক্ষবৃন্দদের নিয়ে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা ও শিক্ষার মানোন্নয়ন বিষয়ে মত বিনিময় সভায় মূল বক্তব্যে তিনি একথা বলেন।

শুক্রবার জাতীয় বিশ্ববিদ্যালয়ের আঞ্চলিক কেন্দ্র সিলেট এর উদ্যোগে সিলেট মহিলা কলেজের অডিটোরিয়াম হল রুমে এ মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।
জাতীয় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর নোমান উর রশিদ এর স্বাগত বক্তব্যের মাধ্যমে শুরু হওয়া সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের আই.সি.টি বিভাগের পরিচালক মো: মুমিনুল হক, জাতীয় বিশ্ববিদ্যালয়ের আঞ্চলিক কেন্দ্র সিলেট এর পরিচালক ড. মো: গোলাম রব্বানী, সরকারি মহিলা কলেজ সিলেট এর অধ্যক্ষ বিজিত কুমার ভট্টাচার্য্য প্রমুখ।

বক্তারা বলেন, জাতীয় বিশ্ববিদ্যালয় বাংলাদেশের ৬৮ হাজার গ্রামের মধ্যেই রয়েছে। প্রতিষ্ঠালগ্ন থেকেই বিশ্ববিদ্যালয়টি দেশের শিক্ষার্থীদের চাহিদা পূরণ করে যাচ্ছে যার পরিপেক্ষিতে বর্তমানে অনেক দৃশ্যমান পরিবর্তন সাধিত হয়েছে। জননেত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর শিক্ষাক্ষেত্রে যে উন্নয়নের ছোয়া লেগেছে তার ফসল হচ্ছে আজকের এই আধুনিক জাতীয় বিশ্ববিদ্যালয়।-বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: