সর্বশেষ আপডেট : ৪ মিনিট ২৪ সেকেন্ড আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নবজাতক রেখে পালিয়েছে মা

140565_1নিউজ ডেস্ক:: ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের (ঢামেক) ২০৫ নম্বর ওয়ার্ডে ৭ দিনের নবজাতক মেয়েকে রেখে পালিয়ে গেছে মা। গত তিন-চার দিন যাবৎ নবজাতকের দেখাশুনা করার মতো কাউকে পায়নি হাসপাতাল কর্তৃপক্ষ।

ঢামেক সূত্রে জানা গেছে, গত ১৫ এপ্রিল সিজারের মাধ্যমে জন্ম হয় মেয়ে শিশুটির। জন্মের পর কয়েকদিন শিশুটির মা তার সঙ্গে ছিলেন। তবে মঙ্গলবার থেকে নবজাতকটিকে দেখার মতো কাউকে খুঁজে পাওয়া যাচ্ছে না।

এ বিষয়ে ঢামেক ২০৫ নম্বর ওয়ার্ডের সহকারী রেজিস্ট্রার ফাতেমা সাঈদ জানান, গত ১৫ এপ্রিল সিজারের মাধ্যমে নবজাতকটির জন্ম হয়। বর্তমানে তার ওজন ৩ কেজি, পেটের এক পাশে অপারেশন রয়েছে বলেও জানান তিনি।

তিনি আরো জানান, অভিভাবকের অভাবে অপারেশন করা স্থান ঠিক মতো পরিষ্কার করা হচ্ছে না। তাই ইনফেকশনের ঝুঁকি বাড়ছে। আমরা আমাদের সাধ্যমতো চেষ্টা করছি।

পাশের সিটে থাকা আরেক নবজাতকের মা হেনা পালিয়ে যাওয়া মাকে ছেলে সন্তানের জন্য আক্ষেপ করে বলতে শুনেছেন, ‘এইবারও মেয়ে ! স্বামী আমারে তালাক দিবো’। সম্ভবত মেয়ে সন্তানের কারণেই নবজাতকটিকে রেখে তার মা পালিয়ে গেছে বলে মনে করেন তিনি।

ঢামেকের পরিচালক মিজানুর রহমান বলেন, বিষয়টি নিয়ে আমরা খোঁজখবর নিচ্ছি। নবজাতকটিকে তার বাবা-মার কাছে ফিরিয়ে দিতে আমরা চেষ্টা করে যাচ্ছি। তাছাড়া নবজাতকের যত্নের ব্যাপারে কোনো অবহেলা করা হবে না বলেও জানান তিনি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: