সর্বশেষ আপডেট : ৫ মিনিট ১১ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রাতের ঢাকা ভয়ঙ্কর

13043609_1693369297580568_6156950355446702243_nনিউজ ডেস্ক::
‘২১ জানুয়ারি সন্ধ্যা ৬’টার কিছু সময় পর। রাজধানীর গুলিস্থান মোড়ে থেমে থাকা শিখড় পরিবহণের একটি গাড়ির বাইরে থেকে হাত দিয়ে, এক নারী যাত্রীর গলার চেইন ছিড়ে নিয়ে সবার সামনেই দৌড়ে পালিয়ে যায় এক ছিনতাইকারী। এতে দায়িত্বরত পুলিশ সদস্যও নির্বিকার। মুহূর্তের মধ্যেই ঘটনাটি ঘটে যায়।
প্রতিদিনই রাতের ঢাকা এরকম অনেক অঘটনের জন্ম দিচ্ছে, লালন করছে অপরাধীদের। সম্প্রতি এরকম ওতপেতে থাকা ছিনতাইকারীদের দৌড়াত্বে ভয়ঙ্কর হয়ে উঠেছে ‘রাতের ঢাকা’। অনেকটা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নাকের ডগায়ি ঘটছে এসব ঘটনা। অভিযোগ উঠেছে অনেক ছিনতাইকারী পুলিশ সদস্যদের কমিশনের মাধ্যমে ম্যানেজ করেই এসব জঘন্য কাজ করে।

ছিনতাইয়ের শিকার সেই নারী (নাজিবা রহমান) মিরপুর যাচ্ছিলেন বলে এই প্রতিবেদকের কাছে জানান। ‘সিটে বসে কিছু বুঝে ওঠার আগেই জানলা দিয়ে একটি হাত এসে গলা থেকে চেইনটি ছিড়ে নিয়ে যায়। তিনি চিৎকার করে সাহায্য চাইলেও কেউ এগিয়ে আসেনি। সবাই শুধু আফসোস করে আমাকে সান্তনা দিয়েছে’।

এদিকে সেখানে (গুলিস্থান) সড়ক পরিবহণ মালিক সমিতির ব্যানারে ও পুলিশ কন্ট্রোল রুমের পক্ষ্য থেকে মাইকিং করে সাধারণ মানুষকে সতর্ক করতে দেখা যায়। বলা হয় পকেটমার ও ছিনতাইকারী থেকে সাবধানে থাকতে। এমনকি কাউকে সন্দেহ হলে দায়িত্বরত পুলিশ সদস্যকে জানাতে, যে কোন প্রয়োজনে তাদের সহায়তা নিতে।

এতসব সতর্কবানীর পরেও কি করে ছিনতাই হয়, পুলিশইবা কতটুকু কার্যকর পদক্ষেপ নিচ্ছে প্রতিবেদকের এমন প্রশ্নের সরাসরি কোন উত্তর দিতে চাননি সেখানকার দায়িত্যরত এক পুলিশ কর্মকর্তা মিজানুর রহমান । তিনি বলেন ‘মানুষকে আরো সচেতন হতে হবে । ছিনতাইকারীরা অতর্কিত ভাবে এই অপকর্মগুলো করে। তাই জনসাধারণের বাড়তি সতর্কতাই সব থেকে বেশি দরকার’ । এসব অপরাধীদের নির্মূলে সিভিল ড্রেসে পুলিশের অনেক টিম কাজ করছে বলেও জানা যায় তার কাছ থেকে।

কিন্তু প্রশ্ন থেকে যায় এরকম হাজারো স্পট রয়েছে রাজধানীতে যেখানে প্রতিনিয়তই ছিনতাইয়ের শিকার হচ্ছেন সাধারণ মানুষ । যাত্রাবাড়ী, সায়দাবাদ রেলগেইট, দোলাইখাল, গুলিস্তান, তেজগাও, মিরপুর, মঘবাজার ওয়ার্লেসসহ রাজধানীর অনেক অভিজাত এলাকাও (উত্তরা-ঝুকিপূর্ণ জোন) এখন ছিনতাইকারীদের আশ্রমে পরিণত হয়েছে ।

অপরদিকে দিনের শুরুতে কাকডাকা ভোরেও রাজধানীর বাসস্টান্ডগুলোতে চলে ছিনতাইকারীদের মহরত। সায়দাবাদ বাসস্টান্ডের পাশেই দোলাইখাল রেল ব্রিজের নিচে হরহামেশাই প্রকাশ্যে ছিনতাইয়ের শিকার হন সাধারণ মানুষ। অভিযোগ রয়েছে সপ্তাহ খানেক আগেই সেই স্পটেই ছিনতায়ের শিকার হন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী ।

আভিজাত এলাকা গুলোতে মধ্যরাতে চলে ‘ফিলমি স্টাইলে’ ছিনতাই। প্রয়োজনে হত্যা করতেও দ্বিধাবোধ করে না ভয়ঙ্কর এসব অপরাধীরা। অভিযোগ রয়েছে অনেক প্রভাবশালী পরিবারের সন্তানরাও এসব অপকর্মের সাথে জড়িয়ে পড়ছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: