সর্বশেষ আপডেট : ২২ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ইসরাইলি বিমানে রাশিয়ার গুলিবর্ষণ: মস্কোয় আলোচনা

4bk422d873437f6fj1_620C350আন্তর্জাতিক ডেস্ক: ইহুদিবাদী ইসরাইলের জঙ্গিবিমান লক্ষ্য করে অন্তত দুই দফা গুলি চালিয়েছে রাশিয়ার সেনারা। সিরিয়ার আকাশসীমা লঙ্ঘনের দায়ে রুশ সেনারা এ ব্যবস্থা নিয়েছে বলে ইসরাইলের শীর্ষ দৈনিক ‘ইয়েদিয়োত আহরোনত’ আজ (শুক্রবার) জানিয়েছে। তবে কবে রুশ সেনারা ইসরাইলি বিমানকে লক্ষ্য করে গুলি চালিয়েছে তা সুনির্দিষ্ট করে বলে নি পত্রিকাটি।

রুশ সেনাদের গুলি ইসরাইলি বিমানে লেগেছে কিনা তাও পরিষ্কার করে নি পত্রিকাটি। এছাড়া, ইসরাইলের টেলিভিশন চ্যানেল-১০ বলেছে, গত সপ্তাহে ভূমধ্যসাগরে রাশিয়ার একটি বিমান ইসরাইলি বিমানকে তাড়া করে।

ইসরাইল বহুদিন ধরেই সিরিয়ার আকাশসীমা লঙ্ঘন করে আসছে এবং সিরিয়ার ভেতরে বিভিন্ন লক্ষ্যবস্তুতে হামলা করছে। উগ্র সন্ত্রাসী গোষ্ঠী আইএসআইএল বা দায়েশ এবং আন-নুসরা ফ্রন্টের মতো সন্ত্রাসীদের বিরুদ্ধে যখন সিরিয়া কঠিন লড়াইয়ে লিপ্ত তখন ইসরাইল এসব অপতৎপরতা চালাচ্ছে।

বৃহস্পতিবার মস্কো সফরের সময় ইসরাইলের যুদ্ধবাজ প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে বৈঠকের সময় বিষয়টি তুলে ধরেন। জবাবে পুতিন বলেছেন, “আমি মনে করি আঞ্চলিক জটিল পরিস্থিতিতে এ ধরনের ঘটনা ঘটার পেছনে বোধগম্য কারণ রয়েছে।”

এর আগে গত ১৫ মার্চ রাশিয়া সফরের সময় বিষয়টি নিয়ে কথা বলেন ইসরাইলের প্রেসিডেন্ট রুভেন রিভলিন। সে সময় পুতিন বলেছিলেন, বিষয়টি তার জানা নেই।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: