সর্বশেষ আপডেট : ৮ মিনিট ৩৭ সেকেন্ড আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেটেী নাদিয়ার তৈরি কেক কেটে জন্মদিন পালন করলেন ব্রিটেনের রানি

140520_1আন্তর্জাতিক ডেস্ক: ব্রিটেনের ইতিহাসে সবচেয়ে জনপ্রিয় এবং দীর্ঘতম সময়ে ক্ষমতাসীন রানি দ্বিতীয় এলিজাবেথ ৯০তম জন্মদিন ছিল বৃহস্পতিবার। এই দিনে রানিকে অভিধা দেওয়া হয় ব্রিটিশদের ‘রক অব স্ট্রেন্থ’ বা ‘শক্তির শিলা’ হিসেবে। রানির জন্মদিনের উৎসবে মেতে ওঠে পুরো ব্রিটেন।

এই উৎসবের শুরুটা হয় বাংলাদেশি বংশোদ্ভূত দ্য গ্রেট ব্রিটিশ বেক অব উইনার নাদিয়া হোসাইনের তৈরি কেক কাটার মধ্য দিয়েই। আর নাদিয়াকে পাশে রেখেই নিজের ৯০তম জন্মদিনের কেক কাটেন রানি দ্বিতীয় এলিজাবেথ।

বৃহস্পতিবার রাজপ্রাসাদ উইন্ডসর ক্যাসেলে নাদিয়ার বানানো কেকের পাশে দাঁড়িয়ে রানি রসিকতা করে নাদিয়াকে যখন জিজ্ঞেস করলেন ‘এটি কি কাটবো?’ নাদিয়ার সহাস্য উত্তর দিলেন, ‘আমি আশা করছি’।

এরপর বাংলাদেশি বংশোদ্ভূত নাদিয়াকে পাশে রেখেই তিনস্তর বিশিষ্ট কেকটি কাটেন রানি। এ সময় উইন্সর ক্যাসেলের রাস্তায় দাঁড়ানো হাজারো মানুষের সমাবেশ থেকে রব ওঠে ‘হ্যাপি বার্থ ডে টু কুইন’। কেক কাটার আগে রানি অবশ্য কেকের রং, ডিজাইন ইত্যাদি নিয়ে সংক্ষিপ্ত কথাও বলেন নাদিয়ার সঙ্গে।

রানি দ্বিতীয় এলিজাবেথের ৯০তম জন্মদিন উদযাপন অনুষ্ঠানে রাজপ্রাসাদ উইন্ডসর ক্যাসলে দেশের বিভিন্ন পেশার বিশিষ্ট নাগরিকরা ছাড়াও বিভিন্ন দেশের ২৬০ জন বিদেশি কর্মকর্তা ও প্রতিনিধি অংশ নেন। আগে থেকে টিকিট সংগ্রহকারী বিপুল সংখ্যক সাধারণ মানুষও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এই বিশেষ দিনে উইন্ডসর ক্যাসল রাজপ্রাসাদেই অতিথিদের শুভেচ্ছা ও অভিনন্দন গ্রহণ করে সারাদিন কাটান রানি। নিজের জন্মদিনে পৃথিবীকে আলোকিত করতে সন্ধ্যায় এক হাজার আলোক শিখায় আগুন প্রজ্জ্বলন করা হয়। রাতে বিশেষ ভোজে অংশ নেন আমন্ত্রিত অতিথিদের সঙ্গে।

এদিকে, আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলো বাংলাদেশি বংশোদ্ভূত নাদিয়া হোসেইনের তৈরি রানির জন্মদিনের কেকের প্রশংসা করে। কমলালেবুর দই দিয়ে অরেঞ্জ ড্রিজল কেকটি তৈরি করেন নাদিয়া।

এর আগে ২০১৫ সালে বাংলাদেশি বংশোদ্ভূত নাদিয়া হোসাইন দ্য গ্রেট ব্রিটিশ বেক অব উইনার নির্বাচিত হন। সেই থেকেই বৃটেনসহ বিশ্বমিডিয়ায় আলোচনায় থাকছেন নাদিয়া।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: