সর্বশেষ আপডেট : ২৩ মিনিট ৩৬ সেকেন্ড আগে
সোমবার, ২৭ মার্চ, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৩ চৈত্র ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মাদক পাচারে ব্যবহৃত বিশাল সুড়ঙ্গের সন্ধান

full_208015213_1461264044অলাইন ডেস্ক:: মেক্সিকো সীমান্তে মাদক পাচারে ব্যবহৃত বিশাল সুড়ঙ্গের সন্ধান মিলেছে। ৮০০ মিটার দীর্ঘ ‘নজিরবিহীন ওই গোপন পথ’ দিয়ে কোকেন ও গাঁজা পাচার করা হতো। খবর বিবিসি অনলাইনের।

যুক্তরাষ্ট্রের স্থানীয় কর্মকর্তারা বলছেন, ২০০৬ সাল থেকে মেক্সিকো-ক্যালিফোর্নিয়া সীমান্তে এ নিয়ে ১৩তম গোপন সুড়ঙ্গের সন্ধান পাওয়া গেল। নতুন পাওয়া এই সুড়ঙ্গের গভীরতা ৪৬ ফুট। এটা মেক্সিকোর সীমান্তবর্তী তাইজুয়ানা শহরের একটি বাড়ির লিফটের নিচের গর্তের সঙ্গে যুক্ত ছিল ওই সুড়ঙ্গ। আর যুক্তরাষ্ট্রের দিকে ওই সুড়ঙ্গের মুখ আবর্জনার পাত্র দিয়ে ঢেকে রাখা হয়েছিল।

সম্প্রতি ক্যালিফোর্নিয়ার সান ডিয়েগোতে ১ হাজার ১৬ কেজি কোকেন ও ৬ হাজার ৩৫০ কেজি গাঁজা উদ্ধার হয়। স্থানীয় কর্মকর্তারা সন্দেহ করছেন, ওই সুড়ঙ্গপথেই সেগুলো আনা হয়েছিল।

যুক্তরাষ্ট্রের সান ডিয়েগোতে ওই সু​ড়ঙ্গের মুখ একটি সাধারণ গর্তের আকার করে ময়লার ফেলার পাত্র দিয়ে ঢেকে রাখা হতো। দক্ষিণ ক্যালিফোর্নিয়া ডিস্ট্রিক্ট অ্যাটর্নি লরা ডাফি বলেছেন, সেটাই ছিল এ পর্যন্ত আটক করা কোকেনের সবচেয়ে বড় চালান।

ডাফি বলেন, পাচারকারীরা ময়লার পাত্রের ভেতর মাদক রাখত এবং ময়লার পাত্র নিয়ে গিয়ে বিভিন্ন জায়গায় তা সরবরাহ করা হতো। সম্প্রতি সান ডিয়েগোর নিরাপত্তা কর্মকর্তারা একটি ট্রাক অনুসরণ করে। সেই ট্রাক আবর্জনার পাত্র নিয়ে যাচ্ছিল। একসময় সান ডিয়েগোর কর্মকর্তারা ট্রাকটি থামিয়ে তল্লাশি চালায়। সেই ট্রাক থেকে মাদক জব্দ করা হয় ও তিনজনকে গ্রেপ্তার করা হয়। পরে গ্রেপ্তার করা হয় আরও তিনজনকে। তাদের দেওয়া তথ্যমতে ওই সুড়ঙ্গের সন্ধান পাওয়া যায়।

দ্য লস অ্যাঞ্জেলেস টাইমসের খবরে বলা হয়, ওই সুড়ঙ্গের ভেতর বায়ু চলাচল ও আলোর ব্যবস্থা আছে। গত মার্চে স্থানীয় কর্তৃপক্ষ মেক্সিকোর একটি রেস্টুরেন্ট থেকে ক্যালিফোর্নিয়ার একটি বাড়ি পর্যন্ত ৩৮০ মিটার সুড়ঙ্গ খুঁজে পেয়েছিল।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: