সর্বশেষ আপডেট : ৭ মিনিট ১১ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সামনে আসছে শুভ দিন ‘…..’?

IMG_0855-2-1বিশ্বনাথ প্রতিনিধি:
আসন্ন চতুর্থ ধাপে বিশ্বনাথ উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচনম আগামী ৭মে অনুষ্ঠিত হতে যাচ্ছে। গত ১৯ এপ্রিল নির্বাচনের প্রার্থীদের আনুষ্ঠনিকভাবে ইউনিয়নের স্ব-স্ব রিটানিং অফিসার প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেন। তবে আ.লীগ-বিএনপি ও জাতীয় পার্টির দলীয় মনোনীত প্রার্থী তাদের প্রতিক নিয়ে চিন্তা ছিলনা। কারণ এবারের নির্বাচন দলীয় প্রতিকে অনুষ্ঠিত হচ্ছে। এতে দলীয়ভাবে যারা প্রার্থী হয়েছেন তারা আগেভাগেই পোষ্ঠার-লিফলেট তৈরি করে বাসায় রেখে ছিলেন। প্রতিক ঘোষনার পরপরই দলীয় প্রার্থীদের মধ্যে পোষ্ঠার সাটানোর প্রতিযোগিতা শুরু হয়।

অন্যান্যা প্রার্থীরা প্রতীক পাওয়ার পরপরই বিশ্বনাথে নির্বাচনী প্রচারণায় পেয়েছে নতুন মাত্রা। প্রার্থী এবং প্রার্থীর সমর্থকরা নিজ নিজ প্রতীকের কথা বলে ভোটারদের কাছে ভোট চাইতে শুরু করেছেন। প্রতীক বরাদ্দ পাওয়ার পরপরই পোস্টার আর লিফলেট বের করতে তোড়জোড় শুরু করেন প্রার্থীরা।

জানা গেছে, বিভিন্ন প্রার্থীরা আগেভাগেই সিলেটের বিভিন্ন ছাপাখানার সঙ্গে যোগাযোগ করে পোস্টার-লিফলেটের কাজ অনেকটাই এগিয়ে রেখেছিলেন। ১৯ এপ্রিল প্রতিক পাওয়ার সঙ্গে সঙ্গেই সেটা ছাপাখানায় জানিয়ে দেয়া হয়। মঙ্গলবার রাতের মধ্যেই পোস্টার-লিফলেট হাতে পেয়ে যান অনেকেই। বুধবার সকাল থেকেই শুরু হয় উপজেলার সর্বত্রই পোস্টার আর লিফলেট বিতরণ। প্রত্যেক প্রার্থী নিজেরাও লিফলেট নিয়ে গণসংযোগে ব্যস্ত সময় পার করেন।

এদিকে নির্বাচনের প্রচারণার আদলে কয়েকজন ছোট ছোট শিশুকে বলতে শুনা যায়,‘সামনে আসছে শুভ দিন, অমুক মার্কায় ভোট দিন!’ প্রার্থীদের নিজস্ব উদ্যোগেও শুরু হয়েছে ভ্যান-অটোরিক্সা-সিএনজি সহকারে মাইকিং করে করে ভোট চাওয়া। এই প্রতিবেদন লেখার সময়ও কানে ভেসে আসছিল,‘ অমুক ভাইয়ের সালাম নিন, তমুক মার্কায় ভোট দিন’ ‘সিল মারো ভাই সিল মারো, অমুক মার্কায় সিল মারো’ ‘১৯ তারিখ সারাদিন, অমুক মার্কায় ভোট দিন’ ‘ভোট চাই ভোটারের, দোয়া চাই সকলের’ ‘ইনশা আল্লাহ নিশ্চয়, অমুক মার্কার হবে জয়’ ‘যেতায় যাই সেতায় শুনি, অমুক ভাইয়ের জয়ধ্বনি’ একটি গোলাপ ফুটতে দিন, তমুক মার্কায় ভোট দিন প্রভৃতি স্লোগান। সবমিলিয়ে বিশ্বনাথে নির্বাচনী প্রচার-প্রচারণা এখন তুঙ্গে।

নির্বাচন অফিস সুত্রে জানাযায়, নির্বাচন অফিস সূত্রে জানাগেছে, উপজেলার ৭ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩৩ জন, ৬৩টি ওয়ার্ডে সাধারণ সদস্য (মেম্বার) পদে ২৭৮ জন ও ২১টি ওয়ার্ডে সংরক্ষিত (মহিলা) সদস্য পদে ৬৩ জন’সহ সর্বমোট ৩৭৪ জন প্রার্থী আসন্ন ইউনয়িন পরিষদ নির্বাচনে লড়ছেন। উপজলোয় মোট ভোটাররে সংখ্যা ১ লাখ ৩১ হাজার ২শ ৯৫জন। পুরুষ ভোটাররে সংখ্যা ৬৬ হাজার ৪শ ১৯জন, মহিলা ভোটার সংখ্যা ৬৪ হাজার ৮শ ৭৬জন। ভোট কেন্দ্র ৭৪ ও ভোট কক্ষের সংখ্যা ৩৮৭টি। প্রার্থীরদের প্রচার প্রচারণায় সরগরম হয়ে উঠেছে এলাকা। উপজেলার প্রত্যন্ত গ্রামাঞ্চলের পথ প্রান্তে মাঠ-ঘাট,দোকান, টি স্টোলসহ সর্বত্রে চলছে ইউনিয়ন পরিষদ নির্বাচন নিয়ে আলোচনা-সমালোচনা।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: