সর্বশেষ আপডেট : ৮ ঘন্টা আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

যুক্তরাজ্যে এক বাংলাদেশি আলোকচিত্রীর অনন্য উদ্যোগ

61প্রবাস ডেস্ক :: মাহমুদুল হক মনি; বিসিএস প্রশাসন ক্যাডারের একজন কর্মকর্তা। আরেকটা পরিচয় হলো সৌখিন আলোকচিত্রী। বর্তমানে চিভেনিং স্কলারশিপে যুক্তরাজ্যের ইউনিভার্সিটি অব সাসেক্স এর ইন্সটিটিউট অব ডেভেলপমেন্ট স্টাডিজ এ অধ্যয়ন করছেন। আর এই পড়াশোনার ফাঁকেই তিনি হাতে নিয়েছেন অনন্য এক উদ্যোগ।
আগামী ২৯ এপ্রিল, শুক্রবার ব্রাইটনের লাইব্রেরি রোডে এক আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করতে যাচ্ছেন তিনি। আর সেখান থেকে প্রাপ্ত অর্থ ব্যয় হবে দাতব্য কাজে।
প্রদর্শনীতে থাকছে আলোকচিত্রী মনি’র তোলা ১৫০টি ছবি। এর মধ্যে ১০০টি ছবি ইনস্টিটিউট অব ডেভেলপমেন্ট স্টাডিজে অধ্যয়নরত শিক্ষার্থীদের জীবনযাপনকে বর্ণনা করবে। আর বাকি ৫০টি ছবিতে থাকছে যুক্তরাজ্যের প্রকৃতি ও জীবনাচরণসহ আরও অন্যান্য বিষয়।
প্রদর্শনীর নাম ১৫০ শেডস অব পার্সপেক্টিভ। এই প্রদর্শনী থেকে প্রাপ্ত অর্থ ব্যয় করা হবে দাতব্য কাজে। যে কেউ চাইলে প্রদর্শনী থেকে ছবি কিনতে পারবেন। বাঁধাই করা ছবির দাম পড়বে ছয় পাউন্ড, আর শুধু প্রিন্ট করা ছবির দাম তিন পাউন্ড।
প্রদর্শনীর ব্যাপারে কথা হয় আলোকচিত্রী মনির সাথে। আলাপকালে বললেন, ‘আমি ২০০৮ সাল থেকেই শখের বশে ছবি তুলি। যুক্তরাজ্যের সাসেক্সে আসার পর এখানকার সুন্দর প্রকৃতি ও মানুষের অনেক ছুবি তুলেছি। আমার সহপাঠীদের ছবি তুলেছি। আমার সহপাঠীরাই আমাকে ভালো কাজের উদ্দেশ্যে ছবিগুলো প্রদর্শনের ধারনা দেন। পরে এখানকার একটা স্থানীয় সেবা সংগঠনের সাথে কথা হলো। এভাবেই শুরু।’
প্রদর্শনীর অর্থ চলে যাবে ব্রাইটনভিত্তিক একটা দাতব্য প্রতিষ্ঠানের কাছে। আর তারাই এই অর্থ কাজে লাগাবে বলে জানা গেছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: