সর্বশেষ আপডেট : ৪৩ মিনিট ১৩ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

অভিনেত্রী শুভ্রার পাশে ইলিয়াস কাঞ্চন

59বিনোদন ডেস্ক :: অর্থাভাবে চিকিৎসা চালাতে পারছেন না, কেউ পাশে এসে দাঁড়াচ্ছেনও না। প্রায় বিনা চিকিৎসায় বাসায় বিছানায় ছটফট করছেন চলচ্চিত্র অভিনেত্রী শুভ্রা। ডায়াবেটিস, হার্টের সমস্যাসহ আরো কিছু জটিল রোগে আক্রান্ত হয়ে তিনি এখন বাসায় শয্যাশায়ী।বিভিন্ন গনমাধ্যমে এই সংবাদ প্রকাশও হয়েছে। তারপরেও চিকিৎসার খরচ চালাতে পারছেন না বলে চিকিৎসা অসমাপ্ত রেখেই তাকে হাসাপাতাল থেকে বাসায় চলে আসতে হয়েছে। বন্ধু অভিনেতা বাবরের মাধ্যমে অসহায় এই শিল্পীর বর্তমান অবস্থার কথা জানতে পেরে ২০ এপ্রিল রাতে শুভ্রাকে দেখতে গিয়েছিলেন নিরাপদ সড়ক চাই (নিসচা) এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, বাংলা চলচ্চিত্রের কিংবদন্তী অভিনেতা চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন।

সাথে ছিলেন একমাত্র ছেলে মিরাজুল মইন জয় ও অভিনেতা বাবর। শুভ্রার বাসায় গিয়ে তার অবস্থা দেখে তিনি ব্যথিত হয়ে পড়েন। শুভ্রার বর্তমান অবস্থার কথা বিবেচনা করে যথাসম্ভব সহযোগিতাও করেছেন। সেইসঙ্গে তিনি সকলের কাছে আহবান জানিয়েছেন শুভ্রার পাশে এসে দাঁড়ানোর জন্য।

এ প্রসঙ্গে তিনি বলেন, যে শিল্পী আজীবন চলচ্চিত্রকে ধ্যান-জ্ঞান হিসেবে নিয়ে একনিষ্টভাবে কাজ করে গেছেন আজ তার দুর্দিনে কেউ তার পাশে নেই। বিশেষ করে মাননীয় প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে তিনি বিনীত আহবান জানিয়েছেন শুভ্রার বর্তমান অবস্থা বিবেচনা করে আর্থিক সহায়তার জন্য।

ইলিয়াস কাঞ্চন বলেন, ‘আমাদের মাননীয় প্রধানমন্ত্রী একজন সংস্কৃতিমনা ব্যক্তিত্ব। ইতোমধ্যে তিনি আর্থিক অসঙ্গতীবিহীন একাধিক শিল্পী ও কলাকুশলীর পাশে দাঁড়িয়েছেন। এ বিষয়ে তিনি মাননীয় তথ্যমন্ত্রীরও দৃষ্টি আকর্ষন করে অনুরোধ জানিয়েছেন যথাযথ পদক্ষেপ গ্রহণের জন্য।’

উল্লেখ্য সাত ও আট দশকের সাড়া জাগানো অভিনেত্রী শুভ্রা প্রায় ১০ দিন ইবনে সিনা হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর অর্থভাবে চিকিৎসা চালিয়ে যেতে না পেরে বর্তমানে নিজ বাস ভবনে অবস্থান করছেন। জানালেন তার অবস্থা তেমন একটা সন্তোষজনক নয়। একমাত্র ছেলে বর্তমানে স্ট্যামফোর্ডে বিবিএ পড়াশোনা করছে। স্বামী বেকার। সংসারে উপার্জনক্ষম কেউ নেই বলে বর্তমানে তার জীবন চলছে টানাপোড়েনের মধ্য দিয়ে।

তিনি জানিয়েছেন, ইতোমধ্যে তিনি সাহায্যে চেয়ে আবেদন করেছেন প্রধানমন্ত্রীর কাছে। শুভ্রা ইলিয়াস কাঞ্চনের কাছে দুঃখভারাক্রান্ত হৃদয়ে জানান অনেকে ফোন করে খোঁজখবর নেন ঠিকই, কিন্তু বর্তমান অবস্থার কথা বিবেচনা করে পাশে এসে দাঁচ্ছেন না। একটি ফোন করেই দায়িত্ব শেষ করে দিচ্ছেন। এমনকি শিল্পী সমিতি থেকেও কোনরকম সহযোগিতা কিংবা প্রোপার খোঁজখবর নেয়া হচ্ছেনা।

স্বাধীনতার পর শুভ্রার চলচ্চিত্রে অভিষেক হয় বাবুল চৌধুরী পরিচালিত ‘যাহা বলিব সত্য বলিব’ ছবি দিয়ে। তার সর্বশেষ মুক্তি পাওয়া ছবি হলো ভালোবাসা দিবি কিনা বল। এর মাঝে রয়েছে কি যে করি, এক মুঠো ভাত, বাজিমাত, আপনজন, আদরের সন্তানসহ আরো অনেক ছবি।

শুভ্রার বোন চলচ্চিত্র অভিনেত্রী কবেরী বলেন, “আমাদের অবস্থা এতই খারাপ যে হাসপাতালের বিল দিতে না পেরে বোনকে বাসায় নিয়ে আসতে হয়েছে। প্রয়োজনীয় ওষুধও খাওয়াতে পারছিনা। সবার কাছে আকুল আবেদন জানাচ্ছি আমার বোনের পাশে এসে দাঁড়ানোর জন্য। তিনি মাননীয় প্রধানমন্ত্রীর কৃপা প্রার্থনা করে বলেছেন, আমাদের প্রধানমন্ত্রী শিল্পীবান্ধব। তিনি শিল্পীদের দুঃসময়ে পাশে এসে দাঁড়িয়েছেন, যার একাধিক নজির রয়েছে। আমরা মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আকুল আবেদন জানিয়ে অনুরোধ করছি আমার বোনের অবস্থা বিবেচনা করে তার চিকিৎসার ব্যয়ভার মেটানোর জন্য তিনি (মাননীয় প্রধানমন্ত্রী) আমাদের পাশে এসে দাঁড়াবেন।”

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: