সর্বশেষ আপডেট : ৪ মিনিট ২০ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ক্রিকেটে নতুন নিয়ম আনতে আগ্রহী ইংল্যান্ড

5নিউজ ডেস্ক: ক্রিকেটে নতুন নিয়ম আনতে আগ্রহী ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। কারণ তিন বা পাঁচ ম্যাচের সিরিজের শেষ ম্যাচ অনেক সময়ই হয়ে উঠে শুধুই নিয়ম রক্ষার। প্রায়ই কোনো এক দল আগেই নিশ্চিত করে ফেলে সিরিজ। তাই শেষ ম্যাচটার কোনো গুরুত্বই থাকে না।

তবে সিরিজ জেতার নতুন নিয়ম আনতে যাচ্ছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। যেখানে গুরুত্ব থাকবে শেষ ম্যাচেরও।

এ পদ্ধতিটি হলো পয়েন্টভিত্তিক। টেস্ট জিতলে জয়ী দলের খাতায় যোগ হবে চার পয়েন্ট। আর টি-টুয়েন্টি ও ওয়ানডের ক্ষেত্রে দুই পয়েন্ট। টেস্টে ফলাফল অমীমাংসিত হলে দুই দল দুই পয়েন্ট করে ভাগাভাগি করে নেবে। সব খেলা শেষে যাদের পয়েন্ট সবচেয়ে বেশি হবে তারাই হবে চূড়ান্ত বিজয়ী।

আসন্ন শ্রীলঙ্কা-ইংল্যান্ড সিরিজেই এ পদ্ধতিটি কাজে লাগাতে চায় ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। এ ব্যাপারে শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ডকে ইংল্যান্ডের পক্ষে থেকে প্রস্তাব দেওয়া হয়েছে বলেও নিশ্চিত করেছে লঙ্কান বোর্ড।

তবে এ বিষয়ে এখন পর্যন্ত কোনো ধরণের আলোচনা হয়নি বলে জানান বোর্ড সচিব মোহন ডি সিল্ভা। তাই এখন পর্যন্ত কোনো ধরণের সিদ্ধান্ত নেয়নি শ্রীলঙ্কা। ২০১৩ সালে নারী দলের অ্যাশেজ সিরিজে পয়েন্টভিত্তিক পদ্ধতি চালু করেছিল ইংল্যান্ড। তবে তখন প্রতি টেস্ট জয়ের জন্য ৬ পয়েন্ট বরাদ্দ ছিল।

ইংল্যান্ডের বিপক্ষে শ্রীলঙ্কা ইংল্যান্ডের বিপক্ষে তিন টেস্ট, পাঁচটি আন্তর্জাতিক ওয়ানডে ও দুইটি টি-টুয়েন্টি ম্যাচ খেলবে। ১৯মে শুরু হবে ইংল্যান্ড ও শ্রীলঙ্কার লড়াই।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: