সর্বশেষ আপডেট : ৬ মিনিট ৩৯ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আহত জঙ্গিদের হত্যা করে অঙ্গ-প্রত্যঙ্গ বিক্রি করছে আইএস

ISIS-b20160420160459আন্তর্জাতিক ডেস্ক:
অর্থ সংকট কাটাতে আহত জঙ্গিদের হত্যা করে তাদের অঙ্গ-প্রত্যঙ্গ কালোবাজারে বিক্রি করছে মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)। বুধবার আন্তর্জাতিক গণমাধ্যমের বরাত দিয়ে ভারতের প্রভাবশালী দৈনিক টাইমস অব ইন্ডিয়া এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক ইরাকের মসুল শহরের একটি সূত্রের বরাত দিয়ে আরবি ভাষার দৈনিক আল-সাবাক বলছে, হুমকির মুখে আইএসের আহত যোদ্ধাদের শরীরের অঙ্গ-প্রত্যঙ্গ বের করছে চিকিৎসকরা।

ইরানের সংবাদসংস্থা ফারস নিউজ বলছে, সম্প্রতি ইরাকের দক্ষিণাঞ্চলের মসুল শহরের নিয়ন্ত্রণ হারানোর পর থেকে অর্থ সংকটে ভুগছে আইএস। এই একই কারণে মসুলে আহত জঙ্গিদের হত্যা করে হার্ট ও কিডনি বের করে কালোবাজারে বিক্রি করছে চরমপন্থী এই জঙ্গিরা।

ফারস নিউজ অবশ্য স্পেনের দৈনিক এল মনডোর বরাত দিয়ে বলছে, সেনাবাহিনী ও অন্যান্য জনপ্রিয় বাহিনীর হামলায় সিরিয়ায় আহত জঙ্গির সংখ্যা বাড়ছে। এছাড়া মসুলের কারাগারে বন্দীদের কাছ থেকে জোরপূর্বক রক্ত নিচ্ছে আইএস। একই সঙ্গে রক্ত নেওয়ার জন্য বন্দীদের মৃত্যুদণ্ডও স্থগিত করছে। মসুলের একটি হাসপাতাল এক কর্মকর্তা জানান, তিনি অন্তত ১৮৩ জনের শরীর থেকে অঙ্গ-প্রত্যঙ্গ বের করতে দেখেছেন।
জাতিসংঘে ইরাকের রাষ্ট্রদূত মোহাম্মদ অালহাকিম গত বছর একই ধরনের অভিযোগ এনে বলেন, আইএস মানব দেহের অঙ্গপ্রত্যঙ্গ পাচার করছে এবং এই কাজে সহায়তা না করায় কয়েক ডজন চিকিৎসককে হত্যা করেছে জঙ্গিরা। আইএস নিয়ন্ত্রিত মসুলে একটি গণকবরের সন্ধান পাওয়ার পর তিনি ওই অভিযোগ করেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: