সর্বশেষ আপডেট : ১ মিনিট ১৬ সেকেন্ড আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দোয়ারাবাজারে একমাত্র মহিলা চেয়ারম্যান প্রার্থী নারী নেত্রী লিপিয়া

dd60d147-ffad-4984-acf4-1cc87c0ed9dcতাজুল ইসলাম, দোয়ারাবাজার::
সুনামগঞ্জের দোয়ারাবাজারে তৃতীয় ধাপে অনুষ্ঠেয় ইউপি নির্বাচনে একমাত্র নারী চেয়ারম্যান প্রার্থী জাতীয় মহিলাপার্টির নেত্রী লিপিয়া বেগম (৩৯)। তিনি শিক্ষিত ও নারীর সম অধিকার প্রতিষ্ঠায় ৬ নং দোহালিয়া ইউপি নির্বাচনে তিনি একমাত্র নারী চেয়ারম্যান প্রার্থী হিসেবে লড়ছেন লাঙ্গল প্রতিক নিয়ে।

তার পিতার বাড়ী ছাতক উপজেলার ছৈলা-আফজলাবাদ ইউনিয়নের বেনারশী গ্রামে। তিনি ১৯৯৪ সালে ছাতক উপজেলার পীরপুর শুকুরুননেছা উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাশ করেন। ১৯৯৬ সালে ছাতকের গোবিন্দগঞ্জ আব্দুল হক স্মৃতি কলেজ থেকে এইচএসসি পাশ করেন।

১৯৯৮ সনে দোয়ারাবাজার উপজেলার দোহালিয়া ইউনিয়নের পানাইল গ্রামের তালুকদার বাড়ির মিজানুর রহমানের সাথে তিনি বিয়ের পিড়িতে বসেন।

তার স্বামী মিজানুর রহমান রাজনৈতিক পরিবারের সন্তান। দোয়ারাবাজারের সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা জাতীয়পার্টির সাবেক সভাপতি মরহুম নকিব উদ্দিন ছিলেন তার আপন মামা।

লিপিয়া বেগম শিক্ষা জীবন থেকে নারীর অধিকার আদায়ে তৃণমুল পর্যায়ে কাজ করে যাচ্ছেন। সামাজিক ও রাজনৈতিক বিভিন্ন সংগঠনের সাথে তিনি ছিলেন অকোতভয়ভাবে জড়িত ।

তিনি জানান, আমার চাওয়া পাওয়ার কিছু নেই। শিক্ষা জীবন থেকে পল্লীবন্ধুর আদর্শের রাজনীতি লালন করে আসছি। নারীর ক্ষমতায়ন ও নারীর প্রতি বৈষম্য দূরীকরণে আপসহীন ভাবে কাজ করেছি। আর নারীদের অধিকার ও উন্নয়নের লক্ষ্যেই এবার ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছি।

তিনি আরো বলেন, যদি লাঙ্গল প্রতিকে নির্বাচিত হই তাহলে জনগণের কাংখিত উন্নয়ন সাধন, পুরুষ শাসিত সমাজে নারীর সম অধিকার প্রতিষ্ঠায় কাজ করে যাবো আজীবন ।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: