সর্বশেষ আপডেট : ৫ মিনিট ১৪ সেকেন্ড আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শফিক রেহমানকে নিয়ে শঙ্কিত তার স্ত্রী

140431_1ডেইলি সিলেট ডেস্ক::
গ্রেপ্তার হওয়া সাংবাদিক শফিক রেহমানের বিরুদ্ধে আরো নতুন অভিযোগ এনে তাকে ফের রিমান্ডে নেওয়া হতে পারে বলে আশঙ্কা করেছেন তার স্ত্রী তালেয়া রেহমান।

বুধবার বিকেলে জাতীয় প্রেসক্লাবে এক প্রতিবাদ সভায় তিনি শফিক রেহমানকে নিয়ে শঙ্কার কথা জানান।

তিনি বলেন, আমি চাই না উনি জেলে থাকুক। তার বয়স হয়েছে। তিনি অসুস্থ। এই মানুষকে যদি বিনা বিচারে জেলে রাখা হয়..। আমি শুনেছি আরো কিছু অভিযোগ আনা হবে, মাহমুদুর রহমানকে নিয়ে রিমান্ড করা হবে। তার মানে আরো কিছু এর সঙ্গে যোগ হবে। এর কোনো কিছুই আমি চাই না।

শফিক রেহমান কোনো ধরনের হত্যাচেষ্টার সঙ্গে জড়িত থাকতে পারেন না দাবি করে তার সহধর্মিনী বলেন, ‘তিনি (শফিক রেহমান) কোনো দিন এতোটুকু রক্ত দেখতে পারেনি। সেজন্য ইনজেকশন নিতেও ভয় পেতো। রক্ত বের হবে জেনে ডায়াবেটিস পরীক্ষা করাতো না। শেষ জীবনে এসে তার বিরুদ্ধে এই ধরনের অভিযোগ?’

এর বিরুদ্ধে সবাই জেগে উঠার আহ্বান জানিয়ে তিনি বলেন, জেগে উঠতে না পারলে সবার মরণ হবে। এ সময় তিনি শফিক রেহমানের নিঃশর্ত মুক্তি দাবি করেন।
তালেয়া রেহমান বলেন, ‘মুক্তিযুদ্ধের সময়ে শফিক রেহমান অনেক কিছু করেছিলেন। বিদেশে সমস্ত মিডিয়াকে তিনি বাংলাদেশের পরিস্থিতি সম্পর্কে অবহিত করেছিলেন। যে এতোকিছু করেছে তার নামে প্রাণহানির অভিযোগ?’

সাংবাদিক শফিক রেহমানের রিমান্ড বাতিল এবং তার মুক্তি দাবিতে এই অনুষ্ঠানের আয়োজন করে ‘শফিক রেহমান মুক্তি মঞ্চ’।

আলোচনা সভায় অংশ নিয়ে শফিক রেহমানকে গ্রেপ্তার এবং সরকারের অবস্থানের সমালোচনা করেন গণস্বাস্থ্যকেন্দ্রের প্রতিষ্ঠাতা জাফর উল্লাহ চৌধুরী।

160416144437_shafik_arrest_wife_640x360_focusbanglaজাফর উল্লাহ চৌধুরী বলেন, ‘মামলা শেষ হয়ে গেছে একবছর আগে। বিচারকরা পরিস্কারভাবে লিখেছে অপহরণ.. ইত্যাদিও কোনো ব্যাপার নাই। প্রসিকিউশনকে বলেছে, এসব আজেবাজে কথা। এর মুল কথা হচ্ছে ঘুষ। এখন জানা দরকার ঘুষের দাদা কারা কারা আছে। আমরা যে ব্যক্তির কথা বলছি, তার কি ঘুষের সঙ্গে কোনো সম্পর্ক আছে?’

ইন্টারনেট, ওয়েবসাইট এসবের ওপরে সাড়ে ৮ ভাগ একটি চাঁদা উঠানো হয়। এর নাম হলো এমডিএস (মার্কেট ডেভেলপমেন্ট সারচার্জ)। বাংলাদেশ দেখাশোনা করে আমাদের সালমান (সালমান এফ রহমান)। উনি বাংলাদেশ অংশের দেখাশোনা করেন, আমেরিকার অংশে কে আছে আমি জানিনা। …..শফিক রেহমান যদি সেই খোঁজ নেওয়ার চেষ্টা করে থাকেন, তাহলে সে তো দেশপ্রেমিকের কাজ করেছে। যে কাজটি করতে আমি ভয় পাচ্ছি, সেই কাজটিই তো সে অনুসন্ধান করছে’, বলেন জাফরুল্লাহ।

সরকারের সমালোচনা করে তিনি বলেন, ‘এই সরকার অনেক চতুর সরকার। তারা ভালো করেই জানে তাদের পায়ের নিচের মাটি নড়াচড়া করছে। জনগণের কিছু অংশকে বোকা বানিয়ে রাখা যায়, কিন্তু সব লোককে চিরদিন অন্ধকারে রাখা যায়না। মানুষ ফুঁসছে কিন্তু কেউ কিছু বলছেনা। মানুষ বোকা নয়। কিন্তু সরকার নিজেদের অনেক চালাক মনে করে।’

প্রতিবাদ সভায় আরো উপস্থিত ছিলেন অধ্যাপক দিলারা চৌধুরী, মেসবাহ আহমেদ, ব্যারিস্টার রুমিন ফারহানা, ব্যারিস্টার সারোয়ার হুমায়ুন, ব্যারিস্টার পারভেজ আহমেদ, হাবিবুর রহমান রুবি আমাতুল্লাহ, অধ্যাপক সাইফুল ইসলাম, ডা. সাখাওয়াত হোসেন সায়ান্ত, সাকিবা আলী প্রমুখ।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: