সর্বশেষ আপডেট : ১৮ মিনিট ৪০ সেকেন্ড আগে
সোমবার, ২৪ এপ্রিল, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১১ বৈশাখ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মাটিতে পরিণত হলো কোরআন!

13043742_534000630058345_6845052413084682325_nডেইলি সিলেট ডেস্ক::
তেলাওয়াত না করায় কারণে একেবারে শক্ত মাটিতে পরিণত হয়েছে দুই বছর ধরে বাড়িতে রাখা দুটি পবিত্র কোরআন শরীফ। গাইবান্ধার সাদুল্যাপুর উপজেলার বনগ্রাম ইউনিয়নের হবিবুল্লাহপুর গ্রামের মো. হাবিবুর রহমানের বাড়িতে মঙ্গলবার বিকেলে হঠাৎ এ ঘটনা ঘটে।

হাবিবুর রহমানের মা মোছা. ওমিছান নেছা বলেন, ‘মঙ্গলবার বিকেলে হঠাৎ করে ঘরের শোকেসে থাকা কোরআন শরীফ দুটি তিনি বের করেন। এসময় কোরআন শরীফ দুটি একেবারে শক্ত মাটিতে পরিণত হওয়ার বিষয়টি দেখতে পেয়ে আতঙ্কিত হয়ে ওঠেন। পরে দ্রুত বিষয়টি বাড়ির অন্য লোকদের জানান’।

এদিকে, তাৎক্ষণিকভাবে বিষয়টি এলাকায় ছড়িয়ে পড়লে কোরআন শরীফ দুটি এক নজর দেখার জন্য হাবিবুরের বাড়িতে ভিড় জমান আশপাশ এলাকার মুসল্লিসহ অনেকে।

এমন ঘটনা জানতে পেরে স্থানীয় সাংবাদিকরা ছুটে যান হাবিবুর রহমানের বাড়িতে।

ওমিছান নেছা সাংবাদিকদের বলেন, ‘তার ছেলে হাবিবুর রহমান স্ত্রী-সন্তান নিয়ে ঢাকার একটি গার্মেন্টে চাকরি করেন। তিনি গত দুই বছর আগে তার ঘরের শোকেসের ভেতর দুটি কোরআন শরীফ পৃথক রেহেলে রেখে যান। এরপর তিনি ও তার স্ত্রী মাঝে মধ্যে বাড়িতে আসলেও কোরআন শরীফ দুটির প্রতি কোনো নজর পড়েনি তাদের’।

মাটিতে পরিণত হওয়া কোরআন শরীফ দুটিতে দেখা যায় কাগজ বা আরবী হরফের কোনো চিহ্ন নেই তাতে। সম্পূর্ণ কোরআন শরীফ দুটি একদম পরিপূর্ণ শক্ত মাটিতে পরিণত হয়েছে। তবে কোরআন শরীফ দুটির উপরে প্লাস্টিক দিয়ে মোড়ানো কভার ও প্লাস্টিকের রেহেল দুটি ঠিক আগের মতোই রয়েছে।

তবে স্থানীয় মুসল্লি ও কয়েকজন মাওলানা এ বিষয়ে জানান, দীর্ঘদিন ব্যবহার ও তেলাওয়াত না করায় আল্লাহর হুকুমে কোরআন শরীফ দুটির এমন অবস্থা হয়েছে।
এ বিষয়ে মসজিদের ইমাম মাওলানা মো. ফিরোজ শাহ বাবলু বলেন, ‘কোরআন শরীফ দুটির এমন অবস্থা আল্লাহপাকের নিদর্শন। মানুষ মাটি দিয়ে সৃষ্টি একদিন মানুষ মাটিতেই পরিণত হবে। যার প্রমাণ হিসেবে আল্লাহপাকের হুকুমে পবিত্র কোরআন শরীফ দুটি মাটিতে পরিণত হয়েছে। পৃথিবী যতদিন থাকবে আল্লাহপাক ততদিনেই এ রকম কিছু নিদর্শন দুনিয়াতে পাঠাবেন। এ রকম নিদর্শন শুধু মানুষকে সতর্ক করার জন্য আল্লাহ করে থাকেন’।

fakhrul_islam

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: