সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

তনু হত্যার রিট তালিকা থেকে ফের বাদ দিল হাইকোর্ট

Tonu_0_0নিউজ ডেস্ক :: কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের মেধাবী ছাত্রী ও নাট্যকর্মী সোহাগী জাহান তনু হত্যার বিচার বিভাগীয় তদন্ত চেয়ে করা রিট তৃতীয়বারের মতো হাইকোর্টের কার্যতালিকা থেকে বাদ পড়েছে।
বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি মো. সেলিমের সমন্বয়ে গঠিত হাইকোর্টের অবকাশকালীন বেঞ্চে বুধবারের কার্যতালিকায় ছিল। কিন্তু রিটকারী আইনজীবী ইউনুছ আলী আকন্দ আদালতে উপস্থিত না থাকায় আবেদনটি কার্যতালিকা থেকে বাদ দেওয়া হয়।
এর আগেও দুই দিন হাইকোর্টের ভিন্ন দুটি বেঞ্চে আবেদনটি শুনানির জন্য কার্যতালিকায় ছিল। তবে সেই দুই দিনও রিটকারী আইনজীবী আদালতে উপস্থিত না থাকায় আবেদনটি কার্যতালিকা থেকে বাদ পড়ে।
গত সোমবার বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত হাইকোর্টের অবকাশকালীন বেঞ্চেও মামলাটি কার্যতালিকায় ছিল। একই কারণে ওইদিনও তা আবেদনটি কার্যতালিকা থেকে বাদ দেওয়া হয়।
গত ৪ এপ্রিল এ সংক্রান্ত রিট দায়েরের পর আরও একবার বিচারপতি সৈয়দ দস্তগীর হোসেন ও এ কে এম সাহিদুল হকের আদালতে মামলাটি কার্যতালিকায় আসে। সেদিনও আইনজীবীর অনুপস্থিতির কারণে আবেদনটি কার্যতালিকা থেকে বাদ পড়ে।
তনু হত্যার বিচার বিভাগীয় তদন্ত চেয়ে হাইকোর্টে রিট দায়ের করেন আইনজীবী ইউনুছ আলী আকন্দ। রিট আবেদনে তনু হত্যাকারীদের গ্রেফতারে সরকারের নিষ্কিয়তাকে অবৈধ ঘোষণা করা হবে না- এই মর্মে রুল জারির আর্জি জানানো হয়। পাশাপাশি আবেদনে তনুর পরিবারের জন্য ৩০ লাখ টাকার ক্ষতিপূরণও চাওয়া হয়।
প্রসঙ্গত, গত ২০ মার্চ রাতে কুমিল্লা সেনানিবাসের ভেতরেই বাসা থেকে ২০০ গজ দূরে টিউশন শেষে ফেরার পথে নিখোঁজ হন তনু। রাতেই অলিপুরের একটি ঝোপের মধ্যে তনুর লাশ পাওয়া যায়। পাশেই ছিল তার জুতা, ছেঁড়া চুল, ছেঁড়া ওড়না। তনু কুমিল্লা ময়নামতি সেনানিবাসের ভেতরে অলিপুর এলাকায় সপরিবারে থাকতেন। তার বাবা ইয়ার হোসেন ক্যান্টনমেন্ট বোর্ডের চতুর্থ শ্রেণির কর্মচারী।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: