সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জয় ইস্যু ‘সরকারের নার্ভাসনেস’

fakhrul-islamনিউজ ডেস্ক::
প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় ‘অপহরণ ও হত্যার চক্রান্ত মামলা’ সম্পর্কে বিএনপিকে জড়ানো ‘সরকারের নার্ভাসনেসের (বিচলিত) ’ অংশ বলে মনে করছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। একই সাথে দেশ পরিচালনায় সরকার ব্যার্থ বলেও মন্তব্য করেন তিনি।
বুধবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর-রুনি মিলনায়তনে এক প্রতিবাদ সভায় অংশ নিয়ে এসব কথা বলেন ফখরুল।

সাংবাদিক শফিক রেহমান, মাহমুদুর রহমান ও শওকত মাহমুদসহ সকল রাজনৈতিক নেতাকে মুক্তির দাবিতে এ সভার আয়োজন করে ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি)।

সরকারের দিকে অভিযোগের তীর নিক্ষেপ করে বিএনপির এই মহাসচিব বলেন, ‘আমরা এখন পর্যন্ত যা জেনেছি, সরকারের পুলিশ বিভাগ যা জানিয়েছেন ও সরকার প্রধান যা জানিয়েছেন তাতে অভিযোগ অত্যন্ত গুরুতর। শুধু এ দুইজনের (শফিক রেহমান ও মাহমুদুর রহমান) প্রতিও না, তারা বিএনপির প্রতিও এ অভিযোগ নিয়ে এসেছে।
এটা হচ্ছে, নার্ভাসনেসের অংশ। কারণ দীর্ঘ স্বৈরশাসনের ফলে জনগণ যখন অতিষ্ঠ হয়ে পড়েছে, ক্ষোভে ফুসছে, সেই সময় প্রধানবিরধী দলকে (বিএনপি) আবার আঘাত করা মানে গণতন্ত্রের ক্ষেত্রগুলোকে সঙ্কুচিত করা।’

সরকারের প্রতি ফের সংলাপ ও সমঝোতার আহবান জানিয়ে তিনি বলেন, ‘বিএনপি প্রতিহিংসা ও চক্রান্তের রাজনীতিতে বিশ্বাস করে না। দেশের রাজনৈতিক সংকট দূর করতে সমঝোতা সংলাপের কোনো বিকল্প নেই। আসুন আমরা এ পথেই সুন্দর সমঝোতামূলক রাষ্ট্র গড়ে তুলি’।

উল্লেখ, গত সোমবার (১৮ এপ্রিল) বিকেলে রাজধানীর খামারবাড়ির কৃষিবিদ ইনস্টিটিউটে এক আলোচনা সভায় আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘সজীব ওয়াজেদ জয় অপহরণ ও হত্যা পরিকল্পনায় বিএনপির লোকজন জড়িত। তাছাড়া যুক্তরাষ্ট্রের তদন্তে শফিক রেহমান ও মাহমুদুর রহমানের নাম এসেছে।’

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: