সর্বশেষ আপডেট : ২৪ মিনিট ৩৩ সেকেন্ড আগে
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ইতালি বিএনপি’র কার্যক্রম আবারও স্থগিত

Flag_of_Bangladesh_Nationalist_Partyপ্রবাস ডেস্ক:
ইতালি বিএনপি’র সকল প্রকার কার্যক্রম অনির্দিষ্টকালের জন্য আবারও স্থগিত করা হয়েছে। বাংলাদেশ জাতীয়তাবাদী দলের কেন্দ্রীয় কমিটির একজন দায়িত্বশীল নেতা এর সত্যতা স্বীকার করেছেন। জানা গেছে, ইতালি বিএনপি’র লকিত উল্লাহ-আশরাফ নেতৃত্বাধীন কমিটি ভেঙ্গে দেয়ার দীর্ঘদিন পর উৎসবমুখর পরিবেশে ইতালী বিএনপির বর্ণাঢ্য সম্মেলন ও সুষ্ঠ নির্বাচনের মাধ্যমে ২০১৫ সালের ২৫ অক্টোবর রবিবার দীর্ঘ ১৬ বছর পর ইতালি বিএনপি’র আনুষ্ঠানিক কাউন্সিলের মাধ্যমে সভাপতি শাহ মোঃ তাইফুর রহমান ছোটন ও সাধারণ সম্পাদক হিসাবে খন্দকার নাসির উদ্দিন নির্বাচিত হন।

প্রায় দীর্ঘ ছয় মাসেও পূর্ণাঙ্গ কার্যকরী কমিটি গঠনের ব্যস্ততা এবং কেন্দ্রীয় নেতৃত্বের কাছে বিরূপ আচরনের কারণে ইতালি বিএনপি’র সকল কার্যক্রম স্থগিত করা হয়েছে বলে সূত্র জানিয়েছে। সূত্রটি আরও জানায় এই ছয় মাসেও কেন পূর্ণাঙ্গ কমিটি গঠন করা গেল না এই মর্মে ইতালি বিএনপি’র কাছে জানতে চাওয়া হয়েছিল। এর জবাবে ইতালি বিএনপি’র নেতৃবৃন্দ যে কারণ দেখিয়েছে তা কেন্দ্রীয় নেতাদের হতাশ এবং মর্মাহত করেছে। যার ফলশ্রুতিতে এমন সিদ্ধান্ত নিতে হয়েছে বলে জানায়। এ ব্যপারে স্থগিত করা কমিটির সভাপতি শাহ মোঃ তাইফুর রহমান ছোটন ও সাধারণ সম্পাদক খন্দকার নাসির উদ্দিনের সাথে বার বার যোগাযোগ করার চেষ্টা করা হলেও তা সম্ভব হয়নি।

উল্লেখ্য ইতালির রোম এবং বাইরের বিভিন্ন প্রভিন্স থেকে আগত কাউন্সিলররা তাদের পছন্দের প্রার্থীদের ভোট দানে অংশ গ্রহণকালে সম্মেলনে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএনপি’র আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাহিদুর রহমানসহ আনোয়ার হোসেন খোকন ও ব্যরিষ্টার আবু সালেহ মোঃ সায়েম। এসময় আগত অতিথিরা নবনির্বাচিতদের স্বাগত জানিয়ে বলেছিলেন, আজ যে গণতন্ত্র ইতালিতে জয়যুক্ত হয়েছে সেই গণতন্ত্রই অচিরে বাংলাদেশে পৌঁছাবে। আমরা আশা করি, আগামীতে ঐক্যবদ্ধ ইতালি বিএনপি গঠন করে দেশের সাধারণ মানুষের অধিকার রক্ষায় জাতীয়তাবাদী সকল আন্দোলন-সংগ্রামে তারা ঝাঁপিয়ে পড়বেন। অপর দিকে নির্বাচিত সভাপতি ও সাধারণ বলেছিলেন, সকলের সহযোগীতায় আমরা দ্রুত শক্তিশালী ইতালি বিএনপি গঠন করে দেশের গণতন্ত্র ফিরিয়ে আনার আন্দোলনে অগ্রণী ভূমিকা পালন করতে সক্ষম হবো। শহীদ জিয়ার আর্দশ, দেশনেত্রী খালেদা জিয়ার সকল দাবী এবং তারুণ্যের প্রতীক তারেক রহমানের নির্দেশকে বাস্তবে পরিণত করতে আমরা অঙ্গিকারাবদ্ধ।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: